whatsapp channel

DA Hike-2023: রাজ্য সরকারি কর্মীদের জন্য বাম্পার লটারি, অক্টোবরেই বাড়ছে DA, দেওয়া হবে বকেয়া টাকাও

২০২৩-এর শুরুতেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য এসেছিল বড়সড় সুখবর। বছরের শুরুতেই খুশির জোয়ারে ভেসেছিলেন সরকারি কর্মচারীরা। কারণ জানুয়ারিতেই কেন্দ্র সরকারের কর্মীদের মহার্ঘভাতা একলাফে বেড়েছিল অনেকটা। বছরের প্রথম মহার্ঘভাতা বৃদ্ধির সময়…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

২০২৩-এর শুরুতেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য এসেছিল বড়সড় সুখবর। বছরের শুরুতেই খুশির জোয়ারে ভেসেছিলেন সরকারি কর্মচারীরা। কারণ জানুয়ারিতেই কেন্দ্র সরকারের কর্মীদের মহার্ঘভাতা একলাফে বেড়েছিল অনেকটা। বছরের প্রথম মহার্ঘভাতা বৃদ্ধির সময় ৪ শতাংশ হারে বেড়েছিল মহার্ঘভাতা। ফলে একলাফে ৩৮ শতাংশ থেকে বেড়ে সেটি হয়েছিল ৪২ শতাংশ। আর তারপর থেকেই বছরের দ্বিতীয় মহার্ঘভাতা বৃদ্ধির অপেক্ষায় দিন গুনছেন তারা। হয়তো এই পুজোর মরশুমেই আসবে সেই প্রতীক্ষিত সুখবর।

Advertisements

তবে এবার অক্টোবরে বড় সুখবর এল রাজ্য সরকারি কর্মীদের। এবার বকেয়া মহার্ঘভাতা নিয়ে এল সেই প্রত্যাশিত সুখবর। পাশাপাশি অক্টোবরেই বাড়ানো হল তাদের প্রাপ্য ডিএ-র পরিমান। সম্প্রতি এমনই দুর্দান্ত সিদ্ধান্ত নিয়েছে তেলেঙ্গানা রাজ্যের সরকার। জানা গেছে, এই মাস থেকেই বর্ধিত হারে ডিয়ারনেস এলাউন্স পেয়ে যাবেন সেই রাজ্যের একটি বিশেষ দফতরের কর্মীরা। জানা গেছে, সেই রাজ্যের সরকারি পরিবহন সংস্থার কর্মীদের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisements

সূত্রের খবর, এবার তেলেঙ্গানা রাজ্যের সরকারি পরিবহন সংস্থার কর্মীদের মহার্ঘভাতার পরিমান বাড়তে চলেছে ৪.৮ শতাংশ। আর এই উৎসবের মাস অক্টোবর থেকেই এই বর্ধিত হারে সেই কর্মীরা বেতন পেয়ে যাবেন বলেও জানা গেছে। এই বিষয়ে তেলেঙ্গানা রাজ্য সরকারি পরিবহন সংস্থার ম্যানেজিং ডিরেক্টর ভিসি সজ্জনর জানিয়েছেন হে তেলাঙ্গানা রাজ্য সড়ক পরিবহণ কর্পোরেশনের কর্মচারীদের ৪.৮ শতাংশ ডিএ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যা জুলাই থেকে বকেয়া ছিল। অর্থাৎ গত ৯ মাসের বকেয়া ডিএ একসাথে পেতে চলেছেন রাজ্য সরকারের এই দফতরের কর্মীরা।

Advertisements

জানা গেছে, ২০১৯ সাল থেকেই সেই রাজ্যের পরিবহন দফতরের কর্মীদের ডিএ-র ৯ টি কিস্তি বকেয়া ছিল। তবে সবকটি কিস্তি ধীরে ধীরে মিটিয়ে দেওয়া হয়েছে বলেই জানা গেছে তেলেঙ্গানা রাজ্য সরকারের তরফে। উল্লেক্য, তেলেঙ্গানা রাজ্যের নির্বাচন আসন্ন। নির্বাচনের দিন ঘোষণা শীঘ্রই হবে বলে জানা গেছে। আর সেই কারণেই সরকারি কর্মীদের মুখে হাসি ফুটিয়ে তুলতে সরকারের এই পদক্ষেপ বলে জানা গেছে।

Advertisements
whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা