Sealdah Station: বদলে দেওয়া হবে শিয়ালদহ স্টেশনের নাম? কি বলছে রেল কর্তৃপক্ষ!

পশ্চিমবঙ্গ গোটা ভারতবর্ষের সবচেয়ে ব্যস্ততম রেল স্টেশনগুলির মধ্যে অন্যতম হল শিয়ালদহ। এই রেল স্টেশন দিয়ে প্রতিদিন লক্ষ লক্ষ নিত্যযাত্রীরা যাতায়াত করেন তাদের গন্তব্যস্থলে। বর্তমানে শিয়ালদহ স্টেশন থেকে মেট্রো সহজেই যাওয়া চাই সেই জন্য যারা সেক্টর ফাইভ প্রচলন প্রতিদিন যাতায়াত করেন সেই নিত্যযাত্রীদের অনেক সুবিধা হয়েছে কথা বলাই বাহুল্য।

গত মাসেই এই লাইনে একটা ব্লকের কাজ চলছিল, তার জন্য যাত্রীদের খুব সমস্যা পোহাতে হয়েছে, পূর্ব রেল শিয়ালদহ ডিভিশনের বিভিন্ন লাইনের স্টেশনকে বাড়ানোর কাজ হচ্ছিল, অত্যধিক যাত্রীর ভিড়ের চাপ কিছুতেই নিতে পারে না, এই শিয়ালদহের নয় কোচের ট্রেনগুলো। তাইতো নয় এর বদলে ১২ কোচের ট্রেন চালানোর পদক্ষেপ নেওয়া হয়।

তবে এরমধ্যে জানা যাচ্ছে, শিয়ালদহ স্টেশনের নাকি নাম পরিবর্তন করা হবে, এই খবর শুনে অনেকেই আনন্দ পেয়েছেন, রেলের তরফ থেকেই নাকি এমন উদ্যোগ নেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের এক হিন্দু সংগঠন হিন্দু সংহতি নামে খ্যাত তারা শিয়ালদহ স্টেশনের নাম বদলে দিতে চাইছেন। তারা শিয়ালদহ স্টেশনের নাম বদলে ‘শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় টার্মিনাস’ করার দাবি তুলেছে। এর আগে কলকাতা পোর্টেরও নাম পরিবর্তন করে শ্যামাপ্রসাদের নামে করা হয়েছিল। এছাড়াও গোটা বছরে বিভিন্ন জায়গাতেই নানান রকম ভাবে স্টেশনের নামে পরিবর্তন করা হয়েছে।

হিন্দু সংহতির তরফ থেকে বলা হয়েছে, এই মর্মে ৬ই জুলাই স্টেশনের নাম বদল করা দাবি নিয়ে শিয়ালদহ স্টেশন চত্বরে একটা সভার আয়োজন করা হয়েছিল, এখন দেখার পালা এই বিষয়টি নিয়ে রেল কর্তৃপক্ষ কিছু ভাবনা চিন্তা করে কিনা।