Bengali SerialHoop Plus

Leena Ganguly: ভালো টিআরপি সত্ত্বেও বন্ধ হয়ে যাচ্ছে লীনা গঙ্গোপাধ্যায়ের এই ধারাবাহিক

নতুন ধারাবাহিক মানেই পুরানো ধারাবাহিকের ইতি টানা। তবে তা প্রায় অধিকাংশ ক্ষেত্রেই নিম্ন টিআরপি সম্পন্ন ধারাবাহিক হয়ে থাকে। কিন্তু চমকের পর চমক দিয়েই চলেছে ‘ধুলোকণা’। রীতিমত ভালো টিআরপি হওয়া সত্ত্বেও খুব শীঘ্রই অফ এয়ার হতে চলেছে এই ধারাবাহিক।

বুধবার সকাল থেকেই ‘ধুলোকণা’ শেষ হয়ে যাওয়ার খবর ছড়িয়ে পড়েছে টেলিটাউনে। এই ধারাবাহিকের লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় (Leena Ganguly)-ও জানিয়েছেন, খবরটি সত্যি। কিন্তু ভালো টিআরপি সত্ত্বেও ‘ধুলোকণা’ হঠাৎই শেষ হয়ে যাওয়ার খবর অবাক করেছে সকলকে। এর আগে ‘নিম ফুলের মধু’-র কারণে টিআরপি তালিকায় স্লট হারিয়েছিল ‘ধুলোকণা’। সেই সময় এই ধারাবাহিক ছিল বেঙ্গল টপার। কিন্তু স্লট পরিবর্তন হওয়ার পরও গত সপ্তাহের টিআরপি তালিকায় 7.00 পয়েন্ট পেয়ে সেরা চার ধারাবাহিকের মধ্যে ছিল ‘ধুলোকণা’। কিন্তু এর মধ্যেই অফ এয়ার হওয়ার খবর ছড়িয়ে পড়েছে। শোনা যাচ্ছে, ‘ধুলোকণা’ শেষ হয়ে যাওয়ার পর এই স্লটে সম্প্রচারিত হবে নতুন ধারাবাহিক ‘বাংলা মিডিয়াম’।

‘ম্যাজিক মোমেন্টস’ প্রযোজিত ধারাবাহিক ‘ধুলোকণা’-ও এক-দেড় বছরের মাথায় অফ এয়ার হতে চলেছে। বোঝাই যাচ্ছে, টিআরপির দৌড়ে এগিয়ে থাকলেও বারবার পরকীয়ার কাহিনী পছন্দ হচ্ছে না দর্শকদের চ্যানেল কর্তৃপক্ষের তরফেও আসছে নেতিবাচক মনোভাব। ‘ধুলোকণা’-র শুরুতে সমাজের অবহেলিত শ্রেণীর উত্তরণের কথা বলেছিলেন লীনা। কিন্তু কালক্রমে দেখা যায়, ধারাবাহিকের নায়ক লালন তিনটে বিয়ে করছে। লিপস্টিক দিয়ে সিঁদুর দানের মতো অবাস্তব ঘটনা দেখানো হয়। একই সাথে দুই নারীতে আসক্ত বানিয়ে দেওয়া হয় লালন চরিত্রটিকে। এর ফলে দর্শকদের একাংশ দাবি করছিলেন, অবিলম্বে বন্ধ করা হোক এই সিরিয়ালটি।

কারণ অনেকেই মনে করছেন, এই ধরনের ধারাবাহিক সমাজের প্রতি ভুল বার্তা বহন করছে। কিন্তু এর মধ্যেই প্রশ্ন উঠেছে, তাহলে কিভাবে শেষ হবে ‘ধুলোকণা’? আবারও কি হবে নায়িকার মৃত্যু?

whatsapp logo