Bengali SerialHoop PlusHoop Video

Dibyojyoti Dutta: বেসুরো গলায় গান গেয়ে ট্রোলের মুখে ‘সূর্য’ দিব্যজ্যোতি

বাংলা সিনেমার স্বর্ণযুগে মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar) একাধিক অনুষ্ঠানে গেলে তাঁর অনুরাগীদের একাংশ মহানায়ককে গান গাওয়ার জন্য অনুরোধ করতেন। গান গাইতেন উত্তম এবং যথেষ্ট ভালো গাইতেন। কারণ প্রতিদিন হারমোনিয়াম নিয়ে গানের চর্চা করতেন তিনি। এর ফলে তাঁর কন্ঠস্বরেও আসত আত্মবিশ্বাস। কিন্তু এরপর থেকে সকলে এটাই ট্রেন্ড করে নিয়েছিলেন। তা এখনও সমান তালে চলছে। এতদিন ‘অনুরাগের ছোঁয়া’-র সূর্য ওরফে দিব্যজ্যোতি দত্ত (Dibyajyoti Dutta)-কে দেখে মনে হত, অন্তত আর যাই হোক, আধুনিক চিন্তাধারা সম্পন্ন অভিনেতা এই ট্রেন্ডে গা ভাসাবেন না। কিন্তু সবাইকে তিনি ভুল প্রমাণিত করলেন। ফলে বর্তমানে দিব্যজ্যোতির অসম্ভব বেসুরো গানের ভিডিও ভাইরাল হয়ে গেল সোশ্যাল মিডিয়ায়।

বর্ধমান জেলার মন্তেশ্বর গ্রামের ভারুচা মনসাতলায় মনসা পুজো উপলক্ষ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছিলেন দিব্যজ্যোতি। প্রথমতঃ তাঁর পরনের পোশাক দেখে চক্ষু চড়কগাছ হয়ে যাওয়ার যোগাড়। দিব্যজ্যোতির পরনে ছিল নীল-সাদা প্রিন্টেড শার্ট ও একই রকম ট্রাউজার। সত্তর-আশির দশকে কখনও সখনও বি গ্রেড হিন্দি সিনেমায় নায়করা এই ধরনের পোশাক পরে গাছের ফাঁকে নাচ করতেন। দিব্যজ্যোতি মঞ্চে উঠে রীতিমত রেলা নিয়ে কথা বলতে শুরু করেন। তাঁর কথা শুনে ডঃ সূর্যকে সকলে ভুলে যেতে বাধ্য। একটি গানের নাম বলে দিব্যজ্যোতি জানান, ওই সব গান গাইতে তাঁকে যেন কেউ অনুরোধ না করেন। কারণ তিনি ওই ধরনের গান জানেন না।

এর তুলনায় যদি দিব্যজ্যোতি বলতেন, তিনি গান গাইতেই জানেন না, তাহলে হয়তো দর্শকদের কানের পোকা বের হত না। এরপর দিব্যজ্যোতি ধরলেন দেব (Dev) ও সায়ন্তিকা (Sayantika) অভিনীত মুভি ‘বিন্দাস’-এর গান ‘বিন্দাস হয়ে নাচো রে’। মারাত্মক রকমের বেসুরো সেই গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই বর্তমানে নেটিজেনদের একাংশের বক্তব্য “সূর্য এসব কি গাইছে?”

দিব্যজ্যোতি বলেছিলেন, দর্শকদের একাংশ তাঁকে দেখে যেরকম উত্তেজিত, তাঁর গানের সময়েও একই রকম উত্তেজনা বজায় রাখতে হবে। দিব্যজ্যোতি এই কথা না বললেও চলত। তাঁর গান শুনে এমনিতেও রাগের চোটে উত্তেজিত হয়ে গিয়েছেন নেটিজেনরা।

whatsapp logo