Hoop News

Digha Tour: এবার নতুন চমক দীঘায়! ক্রুজের পাশাপাশি চালু হচ্ছে বিশেষ পরিষেবা

দীঘায় বিলাসবহুল প্রমোদতরী পরিষেবা চালু হতে চলেছে কিছুদিনের মধ্যেই। পর্যটকদের জন্য বাড়তি মনোরঞ্জনের উদ্যোগ নিচ্ছে দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ। কয়েকমাসের মধ্যেই সেই পরিষেবা চালু হবে এমন জানানো হচ্ছে। এর পাশাপাশি, ক্রুজ পরিষেবার সঙ্গে সম্পর্কযুক্ত নতুন বিলাসবহুল বাস পরিষেবার পরিকল্পনা চলছে।

পিপিপি মডেলে র মতন করে, হোটেল থেকে পর্যটকদের প্রমোদতরী ছাড়বার স্থান পর্যন্ত নিয়ে যাওয়ার জন্য ডবল ডেকার বাস। এমনটাই চিন্তাভাবনা চলছে। যদিও, নতুন এই বাস পরিষেবা চালু করার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের তরফ থেকে কিছু এখনো জানানো হয়নি। তবে, যে সংস্থার তরফে এই বাস পরিষেবা চালু করা হবে, তারা জানিয়েছেন, ট্রায়াল রানের জন্যেই এই বাস রাস্তায় নামানো হয়েছে। ট্রায়াল রান সফল হলে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে।

গত কয়েক বছরে দীঘাকে সুন্দর করে তোলার জন্য প্রশাসনের তরফ থেকে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। ঝাঁ চকচকে রাস্তা, আধুনিক পার্ক, বিনোদনের পরিবেশের সঙ্গে এবার নতুন পালক সংযোজন করা হয়। এবার প্রমোদ তরীর সঙ্গে দীঘায় যুক্ত হবে ডবল ডেকার বাস। যা শুনে সবাই বেশ খুশি হয়েছেন। মূলত প্রমোদ তরীর যাত্রীদের নিয়ে আসা ও যাওয়ার জন্য এই পরিষেবা চালু করা হবে এমন শোনা যাচ্ছে।

শঙ্করপুর মৎস্য বন্দরের কাছে নায়েকালী মন্দির এর কাছে তৈরি করা হয়েছে জেটি। সেখান থেকে প্রমোদ তরীতে চেপে সমুদ্রের অপরূপ রূপ দর্শন করবেন পর্যটকেরা। ইতিমধ্যেই সাজসজ্জার কাজ সম্পূর্ণ হয়ে গেছে, এমভি নিবেদিতা নামের সম্পূর্ণ বাতানুকূল প্রমোদ তরীটি দেখলেই চোখ জুড়িয়ে যায়। তবে বিশেষ কিছু কারণের জন্য এখনও পর্যন্ত পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি)- এর এই প্রমোদ ভ্রমণ পরিষেবা এখনো চালু হয়নি।

প্রমোদ তরী নিয়ে প্রস্তুতি পর্ব শেষ হলেও প্রাকৃতিক দুর্যোগ তাই যে কোনো কারণেই হোক এখনই এই পরিষেবা উদ্বোধন হচ্ছে না বলে জানিয়েছেন জেলাশাসক পূর্ণেন্দু মাজি। তবে আলো ঝলমলে ডবল ডেকার বাসটি ইতিমধ্যে ট্রায়েল রান দিচ্ছে। সরকারের তরফ থেকে গ্রীন সিগনাল পেলেই পরিষেবার কাজ শুরু। কবে পরিষেবা চালু হয়, সেই অপেক্ষায় রয়েছেন পর্যটকরা।

Related Articles