Hoop NewsHoop Trending

মিলে গেল আবহাওয়া দপ্তরের আশঙ্কা, রাজ্যের বিভিন্ন জেলায় চলছে ঝেঁপে বৃষ্টি

চৈত্র মাস থেকেই গরমে পুড়ছে বাংলা। বৃষ্টি কার্যত নেই বললেই চলে। তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা পুরো বঙ্গবাসীর। বৈশাখ শুরুতে তাপমাত্রার পারদ চড়চড় করে বেড়েই চলেছে। আবহাওয়া অফিস জানাচ্ছে, আজ থেকেই ঝড় বৃষ্টির সম্ভাবনা এ রাজ্যে। আরো জানিয়েছেন, আগামী ৪৮ ঘণ্টায় কালবৈশাখীর সম্ভাবনা দক্ষিণবঙ্গে। ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আজ থেকে বুধবার পর্যন্ত পশ্চিমবঙ্গ এবং সিকিমেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী ৭২ ঘণ্টার মধ্যে রাজ্যে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। দার্জিলিং কালিম্পং সহ উত্তরবঙ্গের বাকি জেলাতেও ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৭০ থেকে ১০০ মিলিমিটার বৃষ্টি হতে পারে।

অন্যদিকে দক্ষিণবঙ্গে দক্ষিণবঙ্গের নদিয়া মুর্শিদাবাদ বীরভূম এবং উত্তর ২৪ পরগনা তে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলির কোথাও কোথাও ৭০ থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।কলকাতাতেও ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতে ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে আগামী তিন চারদিন ধরে। রবিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকতে পারে।

মে মাসের শুরুতে ঝড় বৃষ্টি হতে পারে পূর্ব ভারতের অন্যান্য রাজ্য বিহার ঝাড়খন্ড ও ওড়িশাতেও। পূর্ব ভারতের রাজ্যগুলি যেমন অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই রাজ্যগুলিতে ঝড়-বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

whatsapp logo