whatsapp channel

শীত এখন জমিয়ে ব্যাটিং করতে ব্যস্ত! একনজরে দেখে নিন আজকের আবহাওয়া

Avatar

HoopHaap Digital Media

মাঘ মাসে শীত লম্বা ইনিংস খেলার প্রস্তুতি নিয়ে নিয়েছে। জমিয়ে চলছে ব্যাটিং। আবহাওয়া রিপোর্ট বলছে, আজ তাপমাত্রা সাময়িক বৃদ্ধি পেলেও, রবিবারের পর থেকে আবারও নামবে তাপমাত্রার পারদ। এর মাঝেই আবার পশ্চিমী ঝঞ্ঝার প্রবেশ ঘটাতে পার। পশ্চিমী ঝঞ্ঝার দাপটে উত্তুরে হাওয়া ঠিকভাবে দেখাতে পারছিল না। পশ্চিমি বিদায় নিলেই ফের ফিরবে শীতের দাপট। ১০ ই ফেব্রুয়ারী অবধি চলবে এই ঠাণ্ডার খেলা।

আজকে কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ সকালের দিকে আকাশে উজ্জ্বল রোদ এবং রাতের দিকে মূলত পরিস্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস ইতিমধ্যেই শৈত্যপ্রবাহের কারণে বাচ্চা এবং বয়স্কদের সকালের দিকে এবং রাতের দিকে বাড়ি থেকে না বেরোনোর জারি করেছে হলুদ সতর্কবার্তা।

কিন্তু এর মধ্যে হুট করে ২-১ ডিগ্রি বাড়তে শুরু করেছিল তাপমাত্রার পারদ। তবে আবার জানা গিয়েছে এরই মধ্যে রয়েছে বৃষ্টিরও পূর্বাভাস। ফলে তাপমাত্রা নামার আগাম ইঙ্গিত দিয়েছে। আসছে ৭ ই ফেব্রুয়ারী বাংলার উত্তরের এবং দক্ষিণের বেশকিছু জায়গায় রয়েছে আগাম বৃষ্টির পূর্বাভাস। উত্তরের দার্জিলিং, কালিম্পং এবং কলকাতা, হুগলি, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগণা, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এলাকাতে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তারপর আবার সোমবার থেকে নামতে পারে তাপমাত্রার পারদ।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media