whatsapp channel

এই পাহাড়ের বুকেই লুকানো ছিল বহুমূল্য গুপ্তধন, অবশেষে উদ্ধার হল

সোনাদানা মণিমাণিক্যে ভরপুর একটি বাক্স, এমন কথা আমরা কেবল গল্পেই শুনেছি। কিন্তু সেই গল্পই এবার বাস্তবে রূপ নিল। অবশেষে রকি পর্বতমালা থেকে পাওয়া গেল গুপ্তধন। যার অর্থমূল্য ১০ লক্ষ মার্কিন…

Avatar

HoopHaap Digital Media

সোনাদানা মণিমাণিক্যে ভরপুর একটি বাক্স, এমন কথা আমরা কেবল গল্পেই শুনেছি। কিন্তু সেই গল্পই এবার বাস্তবে রূপ নিল। অবশেষে রকি পর্বতমালা থেকে পাওয়া গেল গুপ্তধন। যার অর্থমূল্য ১০ লক্ষ মার্কিন ডলারেরও বেশি। পাওয়া গেছে একটি ব্রোঞ্জের সিন্দুক। সেই সিন্দুক ভর্তি রয়েছে হীরে-মুক্তো। এই সিন্দুকটি ফরেস্ট ফেন নামে এক শিল্প ও পুরাকীর্তি সংগ্রহকারী লুকিয়ে রেখেছিলেন। তিনি জানান যে, ব্যক্তি ও সম্পদ খুঁজে পেয়েছেন তিনি নিজের নাম প্রকাশ করতে চাননি।

নাম প্রকাশে অনিচ্ছুক সেই ব্যক্তি ফেনকে একটি ছবি পাঠিয়েছিলেন। সেই ছবি দেখে বুঝতে পারে অবশেষে তার গুপ্তধন আবিষ্কৃত হয়েছে। ১০ বছর আগে ফেন রকি পর্বত এর কাছে এই গুপ্তধন ভরা সিন্দুকটি লুকিয়ে রেখেছিলেন। তারপর তিনি সোশ্যাল মিডিয়ায় গুপ্তধনের সূত্র দেন। সেই সূত্র দেখে অনেকেই গুপ্তধন খুঁজতে শুরু করেছিলেন। কিন্তু দশ বছর পরে পাওয়া গেল গুপ্তধনের খোঁজ।

এতদিন ধরে ফেন গুপ্তধনকে বেশ আগলেই রেখেছিলেন। সিন্দুকের মধ্যে রয়েছে দুর্মূল্য স্বর্ণমুদ্রা সোনার টুকরো, প্রাচীন জীবজন্তুর মূর্তি, তাছাড়া প্রাগৈতিহাসিক যুগের আয়না, জেড পাথর, পুরনো চুনি, পান্না তৈরি চীনা মুখোশ ইত্যাদি। তবে এতদিন ধরে যারা গুপ্তধনকে খুঁজেছেন ফেন প্রত্যেককে ধন্যবাদ জানিয়েছেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media