Hoop StoryHoop TrendingHoop Viral

অবিশ্বাস্য, একসঙ্গে ৮ জন স্ত্রীকে নিয়ে সুখে শান্তিতে সংসার করছেন এই ব্যক্তি, রইলো পরিচয়

কিছু কিছু খবর কখনও নিজেদের অজান্তেই বিনোদনমূলক হয়ে ওঠে। বেশ কয়েক বছর আগে একজন ব্যক্তির সন্ধান পাওয়া গিয়েছিল যাঁর বহু পত্নী রয়েছে। এবার আবারও সন্ধান মিলল আরও এক ব্যক্তির যাঁর রয়েছে আট জন স্ত্রী।

ওং ড‍্যাম সোরোট নামে এই ব্যক্তি বসবাস করেন থাইল্যান্ডে। পেশায় ট‍্যাটু আর্টিস্ট সোরোট কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় বহুলচর্চিত তাঁর আটজন স্ত্রীর কারণে। সোরোট দাবি করেছেন তিনি ও তাঁর আট জন স্ত্রী একসঙ্গে সুখে সংসার করছেন। সোরোট জানিয়েছেন, তাঁরা প্রত্যেকেই তাঁকে খুব ভালোবাসেন ও যত্ন করেন। তাঁদের নিজেদের মধ্যেও রয়েছে বোঝাপড়া। তাঁদের সংসারে কোনো ঝগড়া-অশান্তি নেই। একই দাবি সোরোটের আট জন স্ত্রীরও। তাঁরা প্রত্যেকেই তাঁদের স্বামীকে খুব ভালোবাসেন। এত বড় সংসার চালাতে সোরোটের পাশাপাশি তাঁর আটজন স্ত্রী উপার্জন করেন।

নেটিজেনদের একাংশ এই ধরনের খবরে মজা পেয়ে সোরোটকে জিজ্ঞাসা করেছেন, তিনি কি করে আট বৌকে সামলান, যেখানে অধিকাংশ পুরুষ একবার বিয়ে করেই অতিষ্ঠ। কিন্তু তারও আগে জানা দরকার তখনই একজন স্বামী বা স্ত্রীর মর্যাদা পান যখন তা আইনসিদ্ধ হয়। কিছু উপজাতির মধ্যে আজও বহুবিবাহ প্রচলিত রয়েছে। কিন্তু সাধারণ সমাজে এখন বহুবিবাহ আইনসিদ্ধ নন। ইসলাম ধর্মমতেও প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করা যায় না। তাহলে সোরোটের ক্ষেত্রে আটটি বিয়ে করা সম্ভব হল কি করে, এই প্রশ্ন উঠতে পারে।

প্রকৃতপক্ষে, এই ধরনের সম্পর্ককে পলিগ‍্যামি সম্পর্ক বলা হয়। প্রাচীন কাল থেকে থাইল্যান্ডে পলিগ‍্যামির প্রচলন রয়েছে। 2007 সালের পর থাই আইন তা সমর্থন না করলেও এখনও থাইল্যান্ডের বহু ব্যক্তি নির্বিচারে এই ধরনের সম্পর্ক স্থাপন করেন।

whatsapp logo