Hoop Food

Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য বানিয়ে ফেলুন অসাধারণ দই পেঁপে চিকেন রেসিপি

Advertisements

দই, পেঁপে চিকেন খাওয়ার স্বাস্থ্যের জন্য ভালো। পেঁপে ভীষণই উপাদেয় একটি খাবার। দইয়ের মধ্যে আছে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম। পেঁপে হজম করতে সাহায্য করে। দই, পেঁপে দিয়েই যদি রবিবারে অসাধারণ চিকেন বানাতে পারেন, তাহলে দেখবেন বাড়ির মানুষেরা একেবারে চেটেপুটে খাচ্ছে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে বানাবেন পেঁপে চিকেন।

উপকরণ
মুরগীর মাংস এক কিলো
দই এক কাপ
পেঁপে একটি
নুন, মিষ্টি স্বাদমতো
পেঁয়াজ বাটা তিন টেবিল চামচ
আদা বাটা এক টেবিল চামচ
রসুন বাটা ২ টেবিল চামচ
গোলমরিচ গুঁড়ো স্বাদমতো
লঙ্কা বাটা স্বাদমতো
সাদা তেল এক কাপ
হলুদ গুঁড়ো সামান্য
লঙ্কাগুঁড়ো স্বাদমতো
জিরেগুঁড়ো এক টেবিল চামচ
ধনে গুঁড়ো এক টেবিল চামচ
ভাজা গরম মশলার গুঁড়ো এক টেবিল চামচ
পাতিলেবুর রস পরিমাণ মত

প্রণালী – চিকেনকে প্রথমে সামান্য নুন, মিষ্টি দিয়ে ভালো করে ম্যারিনেট করে রাখতে হবে। প্রায় দু’ঘণ্টার মতো তারপরে কড়াইতে সাদা তেল গরম করে একে একে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, লঙ্কা বাটা, পেঁপে বাটা এবং সমস্ত গুঁড়ো মশলা দিয়ে ভালো করে নাড়াচাড়া করে ম্যারিনেট করা মুরগীর মাংস দিয়ে যদি প্রয়োজন হয়, তাহলে সামান্য উষ্ণ গরম জল দিয়ে ঢাকা দিয়ে দিন। প্রায় আধ ১৫ মিনিটের জন্য ঢাকা খুলে যখন দেখবেন পাশ দিয়ে তেল ছেড়ে গেছে, বুঝবেন মাংস একেবারে সুসিদ্ধ হয়ে গেছে, সামান্য গোলমরিচের গুঁড়ো , মাখন ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন ‘দই পেঁপে চিকেন’।

Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য বানিয়ে ফেলুন অসাধারণ দই পেঁপে চিকেন রেসিপি

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক