Hoop Life

Beauty Tips: পুজোয় লিপস্টিক পরার সময় মাথায় রাখবেন ৫টি জিনিস

পুজো আসতে আর মাত্র কয়েকটা দিন বাকি। এই কদিনে নিজেকে একটু সুন্দর করে ফেলুন। তাহলেই কিন্তু পুজোর সময় আপনি একেবারে রূপসী হয়ে যেতে পারবেন। তবে পুজোর সময় মেকআপ করার সময় কয়েকটা জিনিস মাথায় রাখতে হবে। জলদি দেখে ফেলুন লিপস্টিক পরার সময় কয়েকটা টিপস যা আপনাকে আরো সুন্দর করে তুলবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) লিপস্টিকের রঙ যদি অতিরিক্ত চড়া হয়ে যায়, তাহলে ঠোঁটের ওপরে লিপস্টিক লাগানোর পরে টিস্যু পেপার দিয়ে সামান্য ট্যাপ করে নিন অর্থাৎ টিস্যু পেপার ঠোঁটের ওপরে লাগিয়ে তারপরে তুলে নিন, দেখবেন টিস্যুর মধ্যে বাড়তি লিপস্টিক লেগে গেছে।

২) ঠোঁটের উপরে কনসিলার বা ফাউন্ডেশনের একটা বেস লাগিয়ে তারপরে লিপস্টিক লাগাতে পারেন, সেক্ষেত্রে লিপস্টিক কালচে দেখাবে না।

৩) ঠোঁটের রঙ যদি অতিরিক্ত শুষ্ক হয়ে যায়, তাহলে লিপস্টিকের ওপরে সামান্য পরিমাণে ময়েশ্চরাইজার বা ভেসলিন জাতীয় ক্রিম লাগিয়ে নিতে পারেন, সেক্ষেত্রে লিপস্টিক পরা ঠোঁট নরম হয়ে যাবে।

৪) লিপস্টিক লাগানোর সময় ঠোঁটের চারপাশে ভালো করে লিপলাইনার লাগিয়ে নিন, যাতে লিপস্টিক ঘেঁটে না যায়। তবে সেক্ষেত্রে লিপলাইনার আর লিপস্টিকের রঙ যেন একই থাকে, সেদিকে খেয়াল রাখতে হবে।

৫) লিপস্টিক লাগানোর আগে ঠোঁট ভালো করে পরিষ্কার করে নিন। সামান্য পরিমাণে ভেসলিন এর সঙ্গে নারকেল তেল মিশিয়ে ভালো করে ম্যাসাজ করুন। অনেক সময় অপরিষ্কার বা অমসৃণ ঠোঁটে লিপস্টিক ব্যবহার করার পর দেখতে বড্ড বাজে লাগে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo