Hoop Life

Skin Care Tips: ত্বকের সমস্ত সমস্যা মেটাবে সূর্যমুখীর তেল, শুধু জানতে হবে ব্যবহারের পদ্ধতি

ত্বক ভালো রাখতে সাহায্য করে সূর্যমুখী বা সানফ্লাওয়ার অয়েল। এই তেল যেমন পেটের জন্য ভালো অর্থাৎ লিভার যদি ভালো থাকে তাহলে আপনার ত্বক ভালো থাকবে, কিন্তু ঠিক তেমনই এই তেল আপনি যদি নিয়মিত ত্বকে ম্যাসাজ করতে পারেন, তাহলেও কিন্তু আপনার ত্বক ভীষণ ভালো থাকবে। ত্বক সুন্দর করতে চান? তাহলে অবশ্যই এই তেল বারবার ত্বকের উপরে ব্যবহার করুন। দেখবেন, আপনার ত্বক কত সুন্দর এবং পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে, পুজোর পরে অনেকেই ত্বকের উপর নানান রকম অত্যাচার করেছেন, যার ফলাফল এখন বুঝতে পারছেন। নিয়মিত এই তেল ব্যবহার করার নিয়মও আছে, নিয়ম মেনে যদি তেল লাগাতে পারেন, তাহলে কিন্তু আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা। জেনে নিন এই তেল লাগানোর উপকারিতা। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) ত্বক হাইড্রেটেড রাখে – ত্বক অবশ্যই হাইড্রেটেড রাখে। তার জন্য অবশ্যই নিয়মিত ব্যবহার করুন এই তেল। এটি নিয়মিত ব্যবহার করলে ত্বকের আর্দ্রতা বজায় থাকবে।

২) প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট – এই তেলের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট, তাই এই তেল খাওয়া যেমন শরীরের জন্য ভালো, ঠিক তেমনি এই তেল আপনার ত্বককে অনেক বেশি গ্লোয়িং করবে।

৩) অকালবার্ধক্য দূর করে – এই তেল অকালবার্ধক্য রোধে সাহায্য করে, যদি নিয়মিত ম্যাসাজ করা যায় অথবা ফেসপ্যাক এর সঙ্গে লাগানো যায়, তাহলে যারা সহজে বুড়িয়ে যাওয়ার সমস্যায় ভুগছেন, তারা সমস্যা থেকে সমাধান পাবেন।

৪) কালো রং ফর্সা করে – এই তেল ত্বক ফর্সা করতে সাহায্য করে, ত্বকের উপরে যদি এই তেল দিয়ে নিয়মিত মাসাজ করা যায়, তাহলে ত্বক অনেক সুন্দর এবং ফর্সা হয়।

৫) ত্বক ঠান্ডা করে- ত্বকের প্রদাহ কমিয়ে ত্বককে অনেক বেশি ঠান্ডা করতে সাহায্য করে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles