whatsapp channel

Durga Puja Skin Care: পুজোয় নিজেকে সুন্দর দেখাতে চান? হাতে তুলে নিন তিনটি ঘরোয়া উপায়

পুজোর আগে বাড়িতে বসেই অসাধারণ গ্লো পেতে চান তাহলে হাতে তুলে নিন বাড়িতে থাকা কয়েকটা জিনিস। এই বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়ে আপনি যদি স্ক্রাবিং করতে পারেন, তাহলে আপনার ত্বক…

Shreya Chatterjee

Shreya Chatterjee

পুজোর আগে বাড়িতে বসেই অসাধারণ গ্লো পেতে চান তাহলে হাতে তুলে নিন বাড়িতে থাকা কয়েকটা জিনিস। এই বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়ে আপনি যদি স্ক্রাবিং করতে পারেন, তাহলে আপনার ত্বক হবে একেবারে দুধের মতন ফর্সা পরিষ্কার ঝকঝকে করার জন্য আমরা বাইরে থেকে কতই না স্ক্রাবার কিনে আনি। কিন্তু আপনি কি জানেন বাড়িতে থাকা এই কয়েকটা জিনিস আপনি যদি ব্যবহার করতে পারেন। তাহলে আপনার তো ভীষণ সুন্দর পরিষ্কার এবং ঝকঝকে হয়ে যাবে।

বাড়িতে থাকা কলা, ওটস, লেবুর রস, চিনি বাসি রুটি ইত্যাদি দিয়েই কিন্তু আপনি খুব সুন্দর স্ক্রাবিং করতে পারেন। তার জন্য মেনে চলতে হবে, কয়েকটা সহজ পদ্ধতি একেবারে বাড়িতে থাকা কয়েকটা জিনিস আপনাকে সুন্দর করে তুলতে সাহায্য করবে, তাই আর দেরি না করে চটপট জেনে নিন তিনটি ঘরোয়া উপায় যাতে করে আপনি ভীষণ সুন্দর হয়ে যাবেন।

১) কলা ওটস: ওটস খুব ভালো করে জলের মধ্যে অন্তত এক ঘন্টা ভিজিয়ে রাখতে হবে। তারপর মিক্সিতে পেস্ট করে নিতে হবে, এর সঙ্গে মিশিয়ে নিন একটা কলা খুব ভালো করে হাত দিয়ে চটকে চটকে মেখে মুখে, গলায়, পিঠে লাগিয়ে অন্তত এক ঘন্টা রেখে দিন, তারপরে খুব ভালো করে ধুয়ে নিন। সপ্তাহে দুদিন এটি যদি করতে পারেন তাহলে দেখবেন আপনার ত্বক হয়ে যাবে ভীষণ সুন্দর।

২) পাতিলেবুর রস আর চিনি: পাতিলেবুর রসের সঙ্গে খুব ভালো করে চিনি মিশিয়ে হাতে পায়ে, গলায়, মুখে স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন। এটি মূলত যাদের ঘাড়, বগল এছাড়া কনুই কালো হয়ে গেছে, তাদের জন্য বিশেষ উপকারে লাগবে। সামনে পুজো আসছে তাই নিজেকে যদি একটি ভীষণ সুন্দর করতে চান তাহলে অবশ্যই এটি ব্যবহার করুন।

৩) চালের গুঁড়ো, কফি পাউডার, কাঁচা দুধ: চালের গুঁড়ো, কফি পাউডার এবং কাঁচা দুধকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি মুখের উপরে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ফেলুন, তবে যদি সেনসিটিভ স্কিন তারা খুব বেশি ঘষবেন না। তাদের কিন্তু মুখে র‍্যাশ বেরিয়ে যেতে পারে, তবে ভয় পাবেন না।

উপরে বলা তিনটে স্ক্রাবারের মধ্যে যেকোনো একটা ব্যবহার করে দেখুন। সপ্তাহে চারদিন নিয়ম করে করতে পারলে পুজোর আগে পেয়ে যাবেন অসাধারণ এক্সট্রা গ্লো।

Durga Puja Skin Care: পুজোয় নিজেকে সুন্দর দেখাতে চান? হাতে তুলে নিন তিনটি ঘরোয়া উপায়

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক