whatsapp channel

Skin Care: মাত্র ২ মিনিটে মুখের তেলতেলে ভাব দূর করুন ঘরোয়া উপায়ে

মুখের তেলতেলে ভাব দূর করার জন্য আমরা কত কিছুই না করে থাকি কিন্তু কেমন হয়, যদি বাড়িতে থাকা কয়েকটি উপকরণ দিয়ে মাত্র দু মিনিটের মধ্যেই মুখের তেলতেলে ভাব দূর করি, তাহলে তো কোন কথাই নেই, বাজারচলতি অনেক কিছুই আমরা অনেক টাকা খরচ করে কিনে থাকি। কিন্তু আমরা একবারও দেখি না আমাদের রান্না ঘরে থাকা কয়েকটি জিনিস দিয়ে আপনি আপনার মুখের তেলতেলে ভাব দূর করতে পারি।

Avatar

HoopHaap Digital Media

মুখের তেলতেলে ভাব দূর করার জন্য আমরা কত কিছুই না করে থাকি কিন্তু কেমন হয়, যদি বাড়িতে থাকা কয়েকটি উপকরণ দিয়ে মাত্র দু মিনিটের মধ্যেই মুখের তেলতেলে ভাব দূর করি, তাহলে তো কোন কথাই নেই, বাজারচলতি অনেক কিছুই আমরা অনেক টাকা খরচ করে কিনে থাকি। কিন্তু আমরা একবারও দেখি না আমাদের রান্না ঘরে থাকা কয়েকটি জিনিস দিয়ে আপনি আপনার মুখের তেলতেলে ভাব দূর করতে পারি। জেনে নিন Hoophaap এর পাতায় অসাধারণ এই বিউটি টিপস –

১) প্রথমে যে উপাদানটির কথা বলতে হয়, সেটি হল মুগ কড়াই। সাধারণত তড়কা করতে আমরা এই ডাল ব্যবহার করে থাকি। এই ডালকে ভালো করে অন্তত ধুয়ে আধ ঘন্টার জন্য ভিজিয়ে রাখতে হবে। তারপরে রোদে ভালো করে শুকিয়ে নিতে হবে। এরপরে এই শুকনো ডালকে মিক্সির মধ্যে ভালো করে গুঁড়িয়ে রেখে দিতে হবে। স্নানের সময় অথবা সকালবেলা ঘুম থেকে উঠে যাদের তেলতেলে ত্বক তারা অবশ্যই এক চামচ হাতে নিয়ে এবং প্রয়োজন মতন জল দিয়ে ভালো করে মুখে ঘষে ঘষে লাগিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। এতে মাত্র দু মিনিটের মধ্যে একেবারে সুন্দর ঝকঝকে হয়ে যাবে।

২) এরপরের অতি প্রয়োজনীয় এবং অতি সাধারণ একটি উপাদান যা আপনার ত্বকের ওপরে হওয়া তেলতেলে ভাব দূর করতে সাহায্য করবে তা হলো আটা। হ্যাঁ, ঠিকই শুনেছেন, আমরা যে আটার রুটি খেয়ে থাকি প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে এক চামচ আটার তার মধ্যে জল দিয়ে ভালো করে বেশি একটা মিশ্রন তৈরী করে যদি মুখ ভালো করে পরিষ্কার করা যায়। তাহলে মুখের উপরে তেলতেলে ভাব একেবারে দূর হয়ে যাবে মাত্র দু মিনিটের মধ্যে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media