whatsapp channel

Hair Care Tips: মাথায় এইভাবে লাগান পেঁয়াজের তেল, চুল পড়া বন্ধ হবে

বহু প্রাচীনকাল থেকেই ছাঁচি পেঁয়াজের রস মাথায় ব্যবহার করা হয় চুল ওঠা বন্ধ করতে। কিন্তু বর্তমানে বাজারে ছাঁচি পেঁয়াজ খুব একটা পাওয়া নাও যেতে পারে। তাই রান্নাঘরের বড় বড় পেঁয়াজ…

Avatar

বহু প্রাচীনকাল থেকেই ছাঁচি পেঁয়াজের রস মাথায় ব্যবহার করা হয় চুল ওঠা বন্ধ করতে। কিন্তু বর্তমানে বাজারে ছাঁচি পেঁয়াজ খুব একটা পাওয়া নাও যেতে পারে। তাই রান্নাঘরের বড় বড় পেঁয়াজ ব্যবহার করা হয়, সেই পেঁয়াজ ব্যবহার করতে পারেন। তাই আর দেরি না করে Hoophaap-এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই টিপস। প্রথমে পেঁয়াজের রস তৈরি করতে হবে। তার জন্য পেঁয়াজকে কেটে মিক্সিতে দিয়ে ভালো করে একটি পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর এই পেস্ট থেকে রস থেকে বার করে নিতে হবে।

এরপর নারকেল তেল গরম করে নিতে হবে। গরম করা নারকেল তেলের মধ্যে সমপরিমাণ পেঁয়াজের রস ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপরে একটু গরম হয়ে গেলে পুরো মিশ্রণটি মাথার গোড়ায় গোড়ায় অর্থাৎ চুলের গোড়ায় ভালো করে আঙুলের ডগা দিয়ে ম্যাসাজ করতে হবে। জেনে নিন এর উপকারিতা।

এর উপকারিতা –

১) পেঁয়াজ চুলের খুশকি হওয়ার হাত থেকে বাঁচাতে সাহায্য করে।

২) পেঁয়াজের রস চুল পড়া বন্ধ করতে সাহায্য করে।

৩) পেঁয়াজ আর নারকেল তেল একসঙ্গে মিশিয়ে আপনার চুলকে কিন্তু উজ্জ্বল এবং নরম মোলায়েম করতে সাহায্য করবে।

৪) চুল সহজে লম্বা করতে সাহায্য করে পেঁয়াজের রস।

৫) যারা অকালপক্কতা ভুগছেন, তারা কিন্তু এটি সহজেই লাগাতে পারেন চুল কালো করতে সাহায্য করবে ভেতর থেকে।

তবে যদি কোনো রকম চুলকুনি হয়, তবে এটি আপনার জন্য নয়। সপ্তাহে তিন দিন চুলে লাগালে এটি আপনার চুলের জন্য অসাধারণ টনিক এর মত কাজ করবে।

whatsapp logo