whatsapp channel

Lifestyle: আর্থিক ক্ষতির হাত থেকে বাঁচতে চান? আজই মেনে চলুন রান্নাঘরের সহজ পাঁচটি টিপস

আপনি কি জানেন রান্নাঘরের সহজ পাঁচটি টিপস আপনি যদি মেনে চলেন, তাহলে আপনার জীবনে দারিদ্রতা কি জিনিস আপনি বুঝতেই পারবেন না, অনেক সময় অর্থনৈতিক সংকট আমাদের জীবনকে একেবারে শেষ করে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

আপনি কি জানেন রান্নাঘরের সহজ পাঁচটি টিপস আপনি যদি মেনে চলেন, তাহলে আপনার জীবনে দারিদ্রতা কি জিনিস আপনি বুঝতেই পারবেন না, অনেক সময় অর্থনৈতিক সংকট আমাদের জীবনকে একেবারে শেষ করে দেয়, কিভাবে এই অর্থনৈতিক সংকট থেকে বাঁচবেন অনেকেই বুঝতে পারেন না। কিন্তু আপনি কি জানেন আপনি যদি রান্নাঘরে কয়েকটি ছোটখাট বাস্তু টিপস মেনে চলেন, তাহলে আপনার সমস্যা একেবারে দূর হয়ে যাবে।

Advertisements

রান্নাঘরটি উত্তর-পূর্বকোণে করবেন অর্থাৎ গ্যাসের জায়গাটি যেখানে অগ্নি জ্বালাবেন বা যেখানে রান্না হবে সে জায়গা থেকে সর্বদা উত্তর পূর্ব কোণে রাখতে হবে, এই জায়গাটি অত্যন্ত শুভ আপনার জন্য।

Advertisements

রান্না ঘর তৈরি করার সময় একটা জিনিস খেয়াল রাখবেন রান্নাঘরে যেখানে গ্যাস রাখবেন, তার পাশেই যেন জলের ব্যবস্থা না থাকে, অর্থাৎ আগুন আর জল যেন একেবারে পাশাপাশি না থাকে, এতে কিন্তু আপনার অর্থনৈতিক সংকট বেড়ে যাওয়ার অনেক সম্ভাবনা।

Advertisements

রান্নাঘরের আশেপাশে কোনরকম নোংরা, ডাস্টবিন ব্যবহার করবেন না রান্নাঘরের যে জিনিসগুলো আপনি ফেলে দেবেন সেগুলো একটি অন্য জায়গায় রেখে তা তৎক্ষণাৎ ফেলে দিন আমরা অনেক সময় ডাস্টবিনে ময়লা জমিয়ে রাখি, এতে কিন্তু আপনার জন্য একেবারেই ভালো হবে না।

Advertisements

রান্নাঘরের সাজসজ্জার জন্য কখনোই কোন কাঁটা জাতীয় গাছ রাখবে না, রান্নাঘরে যদি সুন্দর করে সাজাতে চান? তাহলে মানিপ্লান্ট এ ছাড়াও কিচেন গার্ডেন করতে পারেন। যেমন ছোট ছোট টবের মধ্যে ধনেপাতা, পার্সলে, পুদিনা এ ছাড়া অরিগ্যানো নানান রকম হার্বস চাষ করতে পারে কিন্তু ভুলেও কাটা জাতীয় গাছ লাগাবেন না।

কখনো শৌচালয় বা বাথরুমের পাশেই রান্না ঘর করবেন না, বর্তমানে আমাদের প্রত্যেকেরই ছোট ছোট ফ্ল্যাটের মধ্যে অনেক সময় দেখা গেছে বাথরুমের পাশে এই রান্নাঘর কিন্তু যদি কোন ভাবে সম্ভব হয়, এটাকে এড়ানো যায়, তাহলে দেখবেন আপনার জীবনের অনেক ছোট ছোট সমস্যা দাম্পত্য সমস্যা থেকে শুরু করে অর্থনৈতিক সমস্যাকে আপনি কাটিয়ে তুলতে পারছেন।

Lifestyle: আর্থিক ক্ষতির হাত থেকে বাঁচতে চান? আজই মেনে চলুন রান্নাঘরের সহজ পাঁচটি টিপস

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক