whatsapp channel

Skin Care Tips: বেসনের ফেসপ্যাক যেভাবে মুখে মাখলে রাতারাতি ফিরবে ত্বকের জেল্লা

ত্বক সুন্দর করতে চাই? অথবা ত্বকের ওপরে হওয়া কালো দাগ দূর করতে চান? কিংবা ত্বর হারিয়ে যাওয়া গ্লো ফিরিয়ে আনতে চান? অথবা শুষ্ক ত্বককে নরম করতে চান? এই সমস্ত প্রশ্নের…

Avatar

ত্বক সুন্দর করতে চাই? অথবা ত্বকের ওপরে হওয়া কালো দাগ দূর করতে চান? কিংবা ত্বর হারিয়ে যাওয়া গ্লো ফিরিয়ে আনতে চান? অথবা শুষ্ক ত্বককে নরম করতে চান? এই সমস্ত প্রশ্নের উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে অবশ্যই প্রতিদিন ব্যবসা করি অনেক প্রাচীনকাল থেকে বেসন কিন্তু প্রাকৃতিক ভাবে রূপচর্চার কাজে ব্যবহৃত হয়ে আসছে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে বেসনের ব্যবহার করবেন।

বেসনের সঙ্গে পরিমাণ চালের গুঁড়ো তার সঙ্গে পরিমাণ মতন কফি পাউডার এবং পরিমাণমতো টক দই তার সঙ্গে কাঁচা দুধ ১ টেবিল চামচ লেবুর রস খুব ভালো করে মিশিয়ে নিন মেশানোর পর ১ টেবিল-চামচ ভর্তি করে চিনি তার পরে এই মিশ্রণটি মুখে, পিঠে, গলায় বা সারা শরীরে লাগাতে পারেন। এটি অসাধারণ একটি মিশ্রণ প্রয়োজনে সামান্য ব্যক্ত করতে পারেন এই ভাবে যদি আপনি পর পর সাত দিন করতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক একেবারে নরম তুলতুলে হয়ে গেছে।

এই ফেসপ্যাকটি আপনি যদি প্রতিদিন পরপর সাত দিন ব্যবহার করেন, তাহলে দেখবেন আপনার ত্বক উজ্জ্বল হয়ে গেছে ত্বক মোলায়েম হয়ে গেছে আমাদের ত্বক অনেক সময় সুস্থ হয়ে যায়। এটি ব্যবহার করার পর দেখবেন, তখন নরম এবং ময়েশ্চারাইজড হয়েছে। কারণ এর মধ্যে রয়েছে কাঁচা দুধ। কাঁচা দুধ ফর্সা করতে সাহায্য করে। যদি কারোর খুব শুষ্ক ত্বক সে ক্ষেত্রে সঙ্গে সামান্য পরিমাণে নারকেল তেল ব্যবহার করতে পারেন। আর জল দিয়ে যখন ঘষবেন তখন খুব বেশি পরিমাণে ঘষবেন না, আস্তে আস্তে জল দিয়ে ধুয়ে ফেলুন।

whatsapp logo