Hoop Life

মাত্র পাঁচ টাকায় বানিয়ে ফেলুন অসাধারণ অ্যালোভেরা নাইট ক্রিম, শীতেও ত্বক থাকবে উজ্জ্বল প্রাণবন্ত

অ্যালোভেরা দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ ফর্সা হওয়ার ক্রিম। প্রথমেই আপনাকে স্টেপ বাই স্টেপ জেনে নিতে হবে। প্রথমে ১ থেকে ২ টি অ্যালোভেরা পাতা গাছ থেকে ভালো করে কেটে নিতে হবে। ওই কাটা অংশ থেকে হল দূষিত পদার্থকে বার করে নেওয়ার জন্য জলের মধ্যে অন্তত এক ঘন্টা ডুবিয়ে রাখতে হবে। ভালো করে জেল বার করে নিতে হবে। এরপর এই জেলের সঙ্গে মিশিয়ে নিতে হবে বেশ কয়েকটা উপাদান।

প্রথমেই আপনাকে যা নিতে হবে তা হল ভাতের ফ্যান। ভাতের ফ্যান মানে যে ফ্যান আমরা ফেলে দিই, সেই ফ্যান একটুখানি নিয়ে নিতে হবে। তার সঙ্গে মিশিয়ে নিতে হবে এই অ্যালোভেরা জেল। এরপর এই জেলের মধ্যে মিশিয়ে নিতে হবে কফি পাউডার। নিয়ে নিন। এক থেকে দুইটি ভিটামিন ই ক্যাপসুল, আর ব্যাস তৈরি হয়ে যাবে মাত্র ৫ টাকার মধ্যে ফর্সা হওয়ার অ্যালোভেরা ক্রিম।

জেনে নিন এই ক্রিম কখন ব্যবহার করবেন – সকালবেলা ঘুম থেকে উঠে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে এই ক্রিম লাগিয়ে ফেলতে পারেন, দুপুরবেলা স্নান করার পরে এই ক্রিম লাগাতে পারেন, এছাড়াও রাত্রেবেলা শুতে যাওয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে এই ক্রিম লাগাতে পারেন।

উপকারিতা –
এই ক্রিম লাগানোর রয়েছে অনেক উপকারিতা নিয়মিত যদি এই ক্রিম মুখে, পিঠে, গলায় লাগিয়ে খুব ভালো করে ম্যাসাজ করা যায় তাহলে মুখের উপরে হওয়া কালো দাগ দূর হয়ে যায়। এছাড়াও এছাড়াও মুখের উপরে যে নানান রকমের ছোট ছোট দাগ হয় অর্থাৎ বলিরেখা হয়, সেগুলো একেবারে কমে যাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles