whatsapp channel

Nail Care Tips: বাড়বে হাতের সৌন্দর্য, জেনে নিন নখ সুন্দর করে তোলার ৫টি উপায়

মাত্র ৫ উপায় আপনি আপনার লক্ষ্যে অনেক বেশি সুন্দর করতে পারেন অনেক সময় নখের উপরে কালো দাগ হয়ে যায়। মানুষের উপরে কোন রাগ হয়ে যায় যা দেখতে কিন্তু সত্যিই ভীষণ…

Avatar

Advertisements
Advertisements

মাত্র ৫ উপায় আপনি আপনার লক্ষ্যে অনেক বেশি সুন্দর করতে পারেন অনেক সময় নখের উপরে কালো দাগ হয়ে যায়। মানুষের উপরে কোন রাগ হয়ে যায় যা দেখতে কিন্তু সত্যিই ভীষণ খারাপ লাগে তাই আর দেরি না করে চটজলদি আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন সেই সহজ টিপস।

Advertisements

১) প্রতিদিন অন্তত পাঁচ মিনিটের জন্য গরম জলের মধ্যে নুন ফেলে সেই জলের মধ্যে আঙ্গুল ডুবিয়ে বসে থাকেন। এতে দেখবেন আপনার নখ একেবারে পরিষ্কার থাকবে।

Advertisements

২) প্রতিদিন নিয়ম করে গরম জলের মধ্যে সামান্য বেকিং সোডা ভালো করে মিশিয়ে যদি নখ ডুবিয়ে রাখলে তাহলে দেখবেন মুখের ওপরে হওয়ার দাগ সমস্ত দূর হয়ে যাবে।

Advertisements

৩) প্রতিদিন নিয়ম করে যদি গরম জলের মধ্যে শ্যাম্পু ফেলে নখ ভালো করে একটি পুরনো ব্রাশ দিয়ে অর্থাৎ টুথব্রাশ দিয়ে ভালো করে পরিষ্কার করে নিতে পারেন, তাহলেও দেখবেন আপনার নখ সুন্দর হয়ে গেছে।

Advertisements

৪) প্রতিদিন নিয়ম করে গরম জলের মধ্যে সামান্য পরিমাণে বেকিং সোডা পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে নিন। এরপর এই গরম জলে পায়ের নখ এবং হাতের নখ বেশ খানিকক্ষণ ডুবিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ভালো করে তোয়ালে দিয়ে পরিষ্কার করে নিন। তাতে কিন্তু শুধু নখ ভালো থাকবে, এমন নয় হাতের উপরে হওয়া ময়লা চলে যাবে সহজে।

৫) সপ্তাহে অন্তত দু’দিন ১ টেবিল চামচ বেকিং সোডা, ১ টেবিল চামচ বেসন, ১ টেবিল-চামচ কফি পাউডার, ৩ টেবিল চামচ পাতিলেবুর রস খুব ভালো করে মিশিয়ে আর যদি সম্ভব হয় এর মধ্যে এক টেবিল চামচ সাদা টুথপেস্ট ব্যবহার করতে পারেন। তারপরে মিশ্রনটিকে খুব ভালো করে নখের ওপরে, নখ ছাড়াও পায়ের পাতার উপরে হাতের ওপরে খুব ভালো করে লাগিয়ে অন্তত আপনাকে ১০ থেকে ১৫ মিনিট রেখে দিতে হবে। তারপর দেখবেন আপনার নখ কত সুন্দর হয়ে গেছে।

সতর্কীকরণ – ওপরে বলা উপাদানগুলি যদি আপনার জন্য উপযুক্ত না হয় তাহলে এটি করতে যাবেন না, আর নখের রঙ যদি অনবরত পরিবর্তন হতে থাকে তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

whatsapp logo
Advertisements