Hoop NewsHoop Trending

Weather Update Today: নিম্নচাপের জেরে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস, পুজোতেও বর্ষণের সম্ভাবনা

পুজোর শপিং কি শেষ? এখনও কিছু নাকি থাকলে অনলাইন অর্ডার করে নিন। কারণ রাস্তায় এখন কাদা জলে থৈ থৈ। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে বৃষ্টি হবেই, হচ্ছেও। গত দুদিন ধরেই তিলোত্তমার আনাচে কানাচে চলছে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি। বড় বাজার, গড়িয়াহাট বা নিউ মার্কেট কোথাও না গিয়ে বরং বাড়িতে বসেই অর্ডার করুন আর করে নিন পুজোর শপিং। সেরকম হলে, এই বছর জামা কাপড় না কিনে বাইক বা মোবাইলের দিকে ঝুঁকতে পারেন। কারণ, বাজারে এসেছে royal Enfield Hunter 350 ও আসতে চলেছে Motorola Edge 30 Ultra: 200 MP Camera Smartphone.

চলুন দেখে নিই কী খিবির দিচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। সূত্র বলছে, আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। উপকূল সহ দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতেই চলবে ভারী বৃষ্টি ও ঝোড়ো হওয়ার দাপট। নিম্নচাপ এবং ভরা কোটালের জন্য চলবে দেদার বৃষ্টি। তবে এই বৃষ্টি হবে বিক্ষিপ্ত ভাবে। দক্ষিণবঙ্গের সবকটি জেলায় হবে ঝমঝমিয়ে বৃষ্টি।

গত শুক্র ও শনি বাংলার বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়ে গিয়েছে। আজ রবিবার ভোর রাত থেকেই বৃষ্টি হয়েছে বিভিন্ন জায়গায়। সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন। বিক্ষিপ্ত বৃষ্টি হয়েই চলেছে। তবে দুপুর গড়িয়ে বিকেল হতে না হতেই ঝমঝমিয়ে বৃষ্টি হবে বিভিন্ন এলাকায়, এবং ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ভারী বৃষ্টি হবে শহরের প্রতিটা আনাচে কানাচে।

শুধু কলকাতা নয়, কমলা ও লাল সতর্কতা জারি রয়েছে দীঘা, কাকদ্বীপ, নামখানা, পাথরপ্রতিমা এলাকায়। এইসব এলকায় মাইকিং শুরু হয়ে গিয়েছে। মৎস্যজিবীদের সাবধান করা হয়েছে। এছাড়াও সমুদ্র থেকে দূরে থাকার নির্দেশ রয়েছে। দীঘার সমুদ্র উত্তাল, তাই ট্যুরিস্টদের প্রথম থেকে সাবধান করা হয়েছে, পাশাপাশি দক্ষিণবঙ্গের পশ্চিম ও উত্তরের জেলাগুলি অর্থাৎ বাঁকুড়া, বর্ধমান, নদিয়া ও মুর্শিদাবাদের মানুষদের সাবধান করা হয়েছে অতিরিক্ত বৃষ্টি ও ঝোড়ো হওয়ার দাপট থেকে।