আস্ত ছাগলকে মুখে করে ছোঁ মেরে তুলে নিয়ে গেল শিকারি চিল, তুমুল ভাইরাল ভিডিও

HoopHaap Digital Media

ছিপ নিয়ে গেল কোলা ব্যাং এ, মাছ নিয়ে গেল চিলে’ তবে এখানে চিলে মাছ নয়, আস্ত একটা ছাগলছানা কে ঠোঁটে করে তুলে নিয়ে আকাশে উড়ে গেল। সাদা লোমের শিশু ছাগলটি তার মায়ের সঙ্গে দিব্যি ঘোরাঘুরি করছিল। তবে সে একা ছিল না। তার ভাই-বোনেরাও ছিল। বেশ আনন্দেই কাটছিল সময়টা। কিন্তু হঠাৎ করেই যে এমন চোখের সামনে শত্রুর আবির্ভাব হবে তা মাও বুঝতে পারেনি। একটি বাচ্চা একটু আলাদা হয়ে পড়েছিল।

পাহাড়ি ছাগল শাবকরা মায়ের সঙ্গে এবং অন্যান্য দলের সঙ্গে দলবদ্ধ হয়ে ঘুরে বেড়ায়। কিন্তু যখনই শত্রুর আবির্ভাব হয় বলে তারা বুঝতে পারে, তখন তারা মায়ের কাছে ছুটে চলে যায়। কিন্তু শত্রুও একেবারে চোখে চোখে রাখে কখন তারা আলাদা হচ্ছে মায়ের থেকে সেই সময় বুঝে তারা সুযোগটাকে কাজে লাগায়।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে আস্ত একটি ছাগলকে মুখে করে তুলে নিয়ে যাচ্ছে একটি চিল। চিলকে এর আগে অনেক কিছুই শিকার করতে দেখা গেছে কিন্তু এমন একটি আস্ত ছাগল ঠোঁটে করে, পায়ে করে নিয়ে যাওয়া সত্যি বোধ হয় এর আগে কেউ কোনদিন দেখেনি।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই রীতিমতন ভাইরাল হয়েছে। আর হবে নাই বা কেন, এমন রোমহর্ষক ভিডিও দেখে যে কেউ অবাক হয়েছেন। চিলের দৃষ্টি শক্তি অনেক বেশি। দূর থেকে লক্ষ্য করে সে তার শিকারকে ছোঁ মেরে নিয়ে যায় অনায়াসে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এমন কতকিছুই না ভাইরাল হয়। আগেকার দিনের পশুপাখির একটা ভিডিও দেখার জন্য অপেক্ষা করতে হতো টেলিভিশনের অনুষ্ঠানের ওপর। কিন্তু বর্তমানে হাতের মুঠোয় একটা এন্ড্রয়েড ফোনের সোশ্যাল মিডিয়ায় একটু ঘোরাঘুরি করলেই এমন ভিডিও চলে আসে কয়েক মুহূর্তের মধ্যেই হাতের কাছে।

About Author

Leave a Comment