whatsapp channel

Lifestyle: শ্রাবণ মাসে এই খাবারের অভ্যাসে সন্তুষ্ট হন মহাদেব, মুঠো ভরে আসে অর্থ

হিন্দু ধর্ম অনুযায়ী, শ্রাবণ মাস হল দেবাদিদেব মহাদেবের মাস। এই মাসে দেবাদিদেব মহাদেব মর্তে আগমন করেন। যারা হিন্দু ধর্মাবলম্বী মানুষ আছেন, তারা এই গোটা মাস যদি নিয়ম করে মহাদেব দেবাদিদেবের…

Avatar

HoopHaap Digital Media

হিন্দু ধর্ম অনুযায়ী, শ্রাবণ মাস হল দেবাদিদেব মহাদেবের মাস। এই মাসে দেবাদিদেব মহাদেব মর্তে আগমন করেন। যারা হিন্দু ধর্মাবলম্বী মানুষ আছেন, তারা এই গোটা মাস যদি নিয়ম করে মহাদেব দেবাদিদেবের পুজো করেন। তাহলে তাদের সারা জীবন খুব সুখে শান্তিতে কাটবে। অর্থনৈতিক সমস্ত সমস্যা দূর হয়ে যাবে নিমেষের মধ্যে। তবে নিয়ম মেনে পালন করতে হবে। না হলে হতে পারে ঘোরতর বিপদ।

তবে যদি নিয়ম মেনে শ্রাবণ মাসে দেবাদিদেবের পুজো করতে পারেন তাহলে আপনার জীবনে, আপনি এক অপার আনন্দ খুঁজে পাবেন। বর্তমান পরিস্থিতিতে চাকরি-বাকরির খুব অভাব। সহজেই মানুষের চাকরি চলে যাচ্ছে, অর্থাভাবে কষ্ট পাচ্ছে, অনেকেই প্রমোশন হচ্ছে না, যারা যদি নিয়ম মেনে শ্রাবণ মাসে দেবাদিদেবের পুজো করতে পারেন, তাহলে অর্থনৈতিক সংকট দেখা দেবে।

শ্রাবণ মাসের প্রতিদিন বা যদি তা সম্ভব না হয় তাহলে অন্তত সপ্তাহে একটি দিন শ্রাবণ মাসে দেবাদিদেব মহাদেবের দিন সোমবার যদি এই জিনিসগুলো নিয়ম মেনে খেতে পারেন তাহলে দেবাদিদেবের কৃপা দৃষ্টি আপনার উপরে পড়বে। আলো চাল, মুগের ডাল এবং ঘি, প্রয়োজন পড়লে সৈন্ধব লবণ। রোজকার এর ব্যবহৃত নুন সরষের তেল একেবারেই ব্যবহার করা যাবেনা। এইসব কাটি উপাদান যদি আপনি পিতলের হাঁড়ি বা মাটির হাঁড়ি রান্না করতে পারেন তাহলে আপনি অনেক বেশি উপকৃত হবেন।

তবে যাদের বাড়িতে পিতলের হাঁড়ি বা মাটির হাঁড়ি নেই, তারা স্টিলের হাঁড়ি তো রান্না করতে পারেন। তবে কখনই ঘি এর পরিবর্তে সরষের তেল বা সাধারণ ব্যবহার করা যাবে না। এইভাবে শ্রাবণ মাসের প্রতিটি দিন যদি আপনি রান্না করে খেতে পারেন তাহলে দেবাদিদেব মহাদেবের আশীর্বাদ আপনি পেয়ে যাবেন। তবে শুধুমাত্র শ্রাবণ মাসে এই সমস্ত টোটকা করলে যে আপনি প্রচুর অর্থের সম্পত্তির অধিকারী হবেন তা কিন্তু নয়। এর সঙ্গে করতে হবে প্রচুর পরিমাণে পরিশ্রম। পরিশ্রম আর এই ধরনের ছোটখাট টোটকা করলেই আপনার ভাগ্য খুলে যাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media