whatsapp channel

Vastu Tips: ভাগ্য বদলে দিতে পারে সাদা রংয়ের বিড়াল, বাড়ি থেকে তাড়িয়ে দিলেই হতে পারে মারাত্মক ভুল

বাস্তুশাস্ত্র অনুযায়ী, বিড়াল এমন একটি প্রাণী, যার প্রভাব অনেকভাবে পড়তে পারে আমাদের জীবনে। এমনিতে বাড়িতে বিড়ালের আগমনকে শুভ বলেই অভিহিত করা হয়ে থাকে। যেভাবে যেকোনো প্রাণীর বাড়িতে আগমনকে শুভ ইঙ্গিত…

Avatar

Debaprasad Mukherjee

বাস্তুশাস্ত্র অনুযায়ী, বিড়াল এমন একটি প্রাণী, যার প্রভাব অনেকভাবে পড়তে পারে আমাদের জীবনে। এমনিতে বাড়িতে বিড়ালের আগমনকে শুভ বলেই অভিহিত করা হয়ে থাকে। যেভাবে যেকোনো প্রাণীর বাড়িতে আগমনকে শুভ ইঙ্গিত বলে ধরা হয়, সেভাবেই বিড়ালকেও এই পর্যায়েই ফেলা হয় আমাদের সমাজে। এছাড়াও অনেকে শখ ও কেবল ভালোলাগা থেকে বাড়িতে পোষ্য হিসেবে বিড়ালকে রাখেন। কেউ আবার রাস্তার বিড়ালকে ডেকে খাওয়ান।

তবে প্রচলিত ধারণায়, বিড়ালের গায়ের রং হিসেবে এর প্রভাব ভিন্ন ভিন্ন হয়ে থাকে। শকুন শাস্ত্র বিশেষজ্ঞদের মতে কোনো বাড়িতে যদি বাদামি রঙের বিড়াল আসে, তাহলে তার ফলাফল শুভ হয়। মনে করা হয় এমন হলে বাড়ির সৌভাগ্য ফিরে আসে। তবে বাড়িতে কালো বিড়ালের আগমন কিন্তু মোটেই শুভ নয়। শকুন শাস্ত্রে এটিকে অশুভ ইঙ্গিত বলে মনে করা হয়। এছাড়াও কালো বিড়ালের কান্নাকে অশুভ বলে মনে করেন অনেকেই। তাদের বিশ্বাস, এমনটা হলে বাড়িতে কোনো খারাপ ঘটনা বা কোনো খারাপ খবর আসার সম্ভাবনা বেড়ে যায়।

কিন্তু সাদা বিড়াল প্রসঙ্গে কিছু ধারণা আপনাকে অবাক করতে পারে। হতে পারে, বিড়াল প্রসঙ্গে এমন মতামত যায়নি আগে কখনো শোনেন নি। অনেকেই সাদা বিড়ালকে মা লক্ষ্মীর প্রতীক বলে থাকেন। তাই বাড়িতে সাদা বিড়াল এলে বলা হয় যে সেই বাড়ির উপর প্রসন্ন ধনসম্পদের দেবী লক্ষ্মী। একইভাবে বাড়িতে মা লক্ষ্মীর পুজোর সময় বা বৃহস্পতিবার বাড়ির চারপাশে সাদা বিড়াল ঘোরাফেরা করলে সেটিকে শুভ ইঙ্গিত বলে মনে করা হয়।

অনেকেই আবার সাদা বিড়ালকে যাতায়াতের সময় দেখলে সেটিকে সাফল্যের ইঙ্গিত বলে মনে করেন। উল্টোদিকে আবার অনেকে এটিকে অশুভ বলেও মনে করেন। কিন্তু বাড়িতে সাদা বিড়াল এলে তা পজিটিভ এনার্জিকে বাড়িয়ে তোলে বলে মনে করে অনেকেই। আবার কারো মতে, বাড়িতে সাদা বিড়ালের ছানা দুধ খেলে তা সেই বাড়ির সন্তানদের উন্নতিকামনার ইঙ্গিত বহন করে থাকে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যনির্ভর। কোনোরূপ কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া আমাদের উদ্দেশ্য নয়।

Avatar

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা