whatsapp channel

EPF Interest Rate: উৎসবের মরশুমে বড় উপহার মোদি সরকারের, বর্ধিত সুদে তরতরিয়ে বাড়বে টাকা

হাতে আর মাসখানেক সময়। তার পরেই শারদীয়ার আনন্দে উদ্বেলিত হয়ে উঠবে আপামর বাঙালি। কারণ অক্টোবর মাসেই মা আসছেন বাংলার ঘরে ঘরে। আসছে দুর্গাপূজা। আর বছরের এই একটি বিশেষ উৎসবকে কেন্দ্র…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

হাতে আর মাসখানেক সময়। তার পরেই শারদীয়ার আনন্দে উদ্বেলিত হয়ে উঠবে আপামর বাঙালি। কারণ অক্টোবর মাসেই মা আসছেন বাংলার ঘরে ঘরে। আসছে দুর্গাপূজা। আর বছরের এই একটি বিশেষ উৎসবকে কেন্দ্র করে সাজোসাজা রব ওঠে গোটা রাজ্যে। মণ্ডপ থেকে ঘরবাড়ি, সবই সেজে ওঠে আলোয়। পাশাপাশি নতুন জামাকাপড় কেনার রীতিও রয়েছে কমবেশি সকলের মধ্যেই। তাই পুজো মানে আনন্দের সিঙ্গে সঙ্গে খরচের পরিমান বৃদ্ধি। তাই পুজোর খরচের হিসেব বাড়ির উপার্জনকারীদের রাখতে হয় শুরু থেকেই।

Advertisements

তবে এবার পুজোর আগেই যেমন সরকারি কর্মচারীদের কেন্দ্র ও রাজ্য উভয় সরকারের রোরফ থেকেই অনেক উপহার আসছে, তেমনভাবেই সাধারণ মানুষের কথাও ভাবতে চলেছে সরকার। জানা গেছে, এবার এই উৎসবের মরশুমে সাধারণ মানুষকেও উপহার দিতে চলেছে মোদি সরকার। অর্থাৎ অক্টোবরের আগেই সেই সুখবর মিলবে বলে আশা করা হচ্ছে। কিন্তু সেই সুখবরটি কি? এটি হল সরকার পুজোর আগেই উল্লেখযোগ্য হারে EPF-এর সুদের হার বাড়াতে পারে।

Advertisements

জানা গেছে, অর্থবর্ষ ২০২৩-২৪-এর মধ্যেই এই সুদের হার বাড়ানো হতে পারে। আর এই বিষয়ে খুব শীঘ্রই ঘোষণা করতে পারে মোদি সরকার। উল্লেখ্য, এই মুহূর্তে কর্মী প্রভিডেন্ট ফান্ডের গ্রাহক সংখ্যা দেশজুড়ে সাড়ে ৬ কোটির বেশি। তাই এই ঘোষণার ফলে দেশের এই বিপুল সংখ্যক মানুষ উপকৃত হতে চলেছে। বিশেষ সূত্রে জানা গেছে, ২০২৩-২৪ অর্থবর্ষে এমপ্লয়িজ প্রভিডেন্ড ফান্ডের সুদের হার বাড়ানো হতে পারে ২০ বেসিস পয়েন্ট পর্যন্ত অবধি। তবে বিষয়টি নিয়ে এখনো স্পষ্টভাবে কোনো খবর সামনে আসেনি।

Advertisements

উল্লেখ্য, ২০২৪ সালে রয়েছে লোকসভা নির্বাচন। আর এই ভোটে বাজিমাত করতে এবং পুনরায় কেন্দ্রে সরকার গড়তে মরিয়া বিজেপি। তাই বিগত কয়েকমাস ধরেই একের পর এক জনদরদী সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। কিছুদিন আগেই কমেছে পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের দাম। সেইসঙ্গে সরকারি কর্মীদের মহার্ঘভাতা বৃদ্ধির খবরও সামনে এসেছে। আর এবার এই সিদ্ধান্ত ভোটের আগেই নেওয়া হতে পারে বলে অনুমান বিশেষজ্ঞদের।

Advertisements
whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা