Finance NewsHoop News

রাজ্য জুড়ে চিকেন ধর্মঘট, মাংসের চাহিদায় বাড়ছে মুরগির দামও! কপালে হাত মধ্যবিত্তের

বৃহস্পতিবার, ১৮ ই জুলাই থেকে রাজ্যজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে পোলট্রি মুরগির (Poultry Chicken) ব্যবসায়ীরা। মুরগি পরিবহনকারী একটি গাড়ির চালককে আটক করে পুলিশের মারধোরের অভিযোগের প্রতিবাদেই রাজ্য জুড়ে অনির্দিষ্টকালের জন্য মুরগির পরিবহন বন্ধ রাখার হুমকি দিয়েছে ওয়েস্ট বেঙ্গল পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশন। এমতাবস্থায় রাজ্য জুড়ে মুরগির মাংসের দাম বৃদ্ধির আশঙ্কা করা হচ্ছে।

পুলিশের অত্যাচারের প্রতিবাদে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য রাজ্য জুড়ে মুরগির পরিবহন বন্ধ রাখার ডাক দিয়েছে অ্যাসোসিয়েশন। এমতাবস্থায় জেলা থেকে শহর কলকাতা এবং শহরতলিতে মুরগির মাংসের জোগান কম থাকতে পারে বলে মনে করা হচ্ছে। আর তেমনটা হলে বাজারে চাহিদা অনুযায়ী দাম বাড়তে পারে। উল্লেখ্য, বর্তমানে নিত্যপ্রয়োজনীয় সব জিনিসেরই দাম কার্যত আকাশ ছোঁয়া। শাকসবজির সঙ্গে সঙ্গে এবার মাংসের দামও বাড়লে মধ্যবিত্তের হেঁসেলে আগুন জ্বলবে। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বাজারগুলিতে নজরদারি শুরু করল টাস্ক ফোর্স।

টাস্ক ফোর্সের এক সদস্য বুধবার বলেন, বৃহস্পতিবার থেকে পোলট্রি মুরগি সরবরাহকারীরা ধর্মঘটে যাওয়ার কথা ঘোষণা করেছেন। তাই তারা সকাল থেকেই কলকাতার সব বাজারগুলিতে নজরদারি শুরু করবেন। মাংসের সরবরাহ যথেষ্ট পরিমাণে আছে কিনা তা দেখার পাশাপাশি দামের দিকেও চালানো হবে নজরদারি।

এ বিষয়ে ওয়েস্ট বেঙ্গল পোলট্রি ফেডারেশনের কর্মকর্তা বলেন, ধর্মঘট সমর্থন করা হচ্ছে না। তিনি জানান, ঘটনাটি ঘটার পর তাঁদের কাছে অভিযোগ আসে। রাজ্য প্রশাসনকে জানানো হয়েছে। অভিযুক্ত পুলিশ কর্মীর বিরুদ্ধেও কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে। ক্ষোভ বিক্ষোভ দেখানো গেলেও ধর্মঘটের বিষয়ে পোলট্রি মুরগি সরবরাহকারী সংস্থার মালিকদের তাঁদের সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন জানানো হয়েছে ফেডারেশনের তরফে। উল্লেখ্য, বৃহস্পতিবার পোলট্রি মুরগি সরবরাহকারীদের সঙ্গে বৃহস্পতিবার বৈঠকে বসেছে প্রাণী সম্পদ বিকাশ দফতর। সেখানে কোনো সমাধান উঠে আসে কিনা তা জানার অপেক্ষায় রাজ্যবাসী।

Related Articles