Hoop Life

Skin Care Tips: উজ্জ্বল ত্বক পেতে সাহায্য করবে এই ৫টি ঘরোয়া টোটকা

সহজে উজ্জ্বল ত্বক পেতে আমরা কত কিছুই না করে থাকি। বাজার থেকে কত কম দামে কিনে বা বেশি দামে চটজলদি যে কোন ক্রিম বা ফেসপ্যাক নিজের মুখে দিতে থাকি। যার ফলে হয়তো সাময়িক ভাবে ফর্সা ভাব বজায় থাকে, কিন্তু আমাদের ত্বকের পার্মানেন্ট ক্ষতি হয়ে যায়। কিন্তু যদি বাড়িতে থাকা কয়েকটা জিনিস আপনি ব্যবহার করতে পারেন। তাহলে সহজেই আপনি সুন্দর হতে পারবেন। আমাদের Hoophaap এর পাতায় জেনে নিন সহজেই সুন্দর হওয়ার সহজ টিপস –

১) ত্বক সুন্দর করার জন্য প্রতিদিন সকালবেলা উঠে গরম জল পান করতে হবে। খালি পেটে গরম জল পান করলে আপনার শরীর থেকে টক্সিন বেরিয়ে যাবে। যার জন্য খুব স্বাভাবিকভাবেই আপনার ত্বক সুন্দর থাকবে।

২) সকালবেলা ঘুম থেকে উঠেই সামান্য যোগাভ্যাস, হাঁটাহাঁটি অর্থাৎ শরীরকে চালনা করতে হবে। যার ফলে শরীরের মধ্যে ব্লাড সার্কুলেশন বজায় থাকবে। অক্সিজেনের মাত্রা বেড়ে যাবে, যার ফলে ত্বক স্বাভাবিক ভাবে সুন্দর থাকবে।

৩) ত্বক ভালো রাখার জন্য প্রতিদিন ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং প্রয়োজনীয়।

৪) সকালবেলা ঘুম থেকে উঠে যদি একটি বরফের টুকরো নিয়ে গোটা মুখে ভালো করে ম্যাসাজ করতে পারেন। সেক্ষেত্রে আপনার ত্বক অনেকখানি উজ্জ্বল হবে তারুণ্য বজায় থাকবে অকাল বার্ধক্যজনিত, একেবারে দূর করতে পারবেন।

৫) সপ্তাহে একদিন অন্তত স্ক্রাবিং করতে হবে। তার জন্য বেছে নিতে পারেন চালের গুঁড়ো, কফি পাউডার, কাঁচা দুধ, বেসন, মধু একটা ভালো করে মিশিয়ে স্নানের আগে অন্তত এক ঘণ্টা রেখে ভালো করে ম্যাসাজ করে নিয়ে জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন আপনার ত্বক সুন্দর হয়ে গেছে।

whatsapp logo