whatsapp channel

Viral: ‘আমরেলা গার্ল’ অতীত, ইংরেজি বলতে গিয়ে থতমত এক স্কুলের প্রধান শিক্ষক, তোলপাড় নেটদুনিয়ায়

সত্যি কি অযোগ্য প্রার্থীদের ঘুষ নিয়ে চাকরি দিলে সর্বত্রই এই রকম হবে? সত্যি কি প্রায় শিক্ষক এই ধরনের নজির কাড়বে যদি পরিদর্শনে যান। সত্যি কি অর্থগত যোগ্যতায় চাকরি পেলে তো এরকমই…

Avatar

Advertisements
Advertisements

সত্যি কি অযোগ্য প্রার্থীদের ঘুষ নিয়ে চাকরি দিলে সর্বত্রই এই রকম হবে? সত্যি কি প্রায় শিক্ষক এই ধরনের নজির কাড়বে যদি পরিদর্শনে যান। সত্যি কি অর্থগত যোগ্যতায় চাকরি পেলে তো এরকমই হবে। সত্যি কি আসলে সমস্যা টা কোনো স্টুডেন্ট বা টিচার এর নয় এর জন্য দায়ি শিক্ষা ব্যাবস্থা।

Advertisements

কথাগুলো সাধারণ মানুষের, যারা জেনে গিয়েছেন স্কুলের প্রধান শিক্ষকের কীর্তি। এবারের ঘটনার কেন্দ্রবিন্দুতে কোনো ছাত্রী নেই, রয়েছেন স্কুলের প্রধান শিক্ষক। তার বিদ্যার বহর নিয়ে উঠছে প্রশ্ন।

Advertisements

ঘটনা হল – বিহারের এক এসডিও, নাম – রবীন্দ্র কুমার হঠাৎ তার এলাকার কয়েকটি স্কুলে পরিদর্শন করতে যান। সেখানে একটি স্কুলের প্রধান শিক্ষকের সঙ্গে আলোচনায় বসেন তিনি। কথায় কথায় তাকে একটি সহজ হিন্দি বাক্যকে ইংরেজিতে অনুবাদ করতে বলেন এসডিও। ইংরাজিতে অনুবাদ করতে তিনি ব্যর্থ হন। এমনকি, চৈতা পঞ্চায়েতের একটি স্কুলের একজন সহকারী শিক্ষক মুকুল কুমারকে জলবায়ু ও আবহাওয়ার মধ্যে পার্থক্য জিজ্ঞেস করলে তিনিও তা বলতে ব্যর্থ হন।

Advertisements

Advertisements

এই যদি শিক্ষার বহর হয় তাহলে আমরেলা ছাত্রী সুদিপ্তা বিশ্বাস ও তার সঙ্গীরা কি দোষ করলো? সুদীপ্তাকে Umbrella বানান জিজ্ঞেস করা হলে তিনি বলেন Amrela। এরপর ভাইরাল হয় সেই ভিডিও। মেয়েটি একে উচ্চমাধ্যমিকে ফেল করে, তার পরে এই ধরনের সমালোচনা। সেক্ষেত্রে দোষ কি শুধুই স্টুডেন্টদের নাকি এর ভাগীদার শিক্ষকরাও? প্রশ্ন জনতার।

whatsapp logo
Advertisements