Hoop NewsHoop Trending

হৃদরোগে প্রয়াত হলেন জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার, শোকের ছায়া শিল্পী মহলে!

বছরের শুরুতে ফের দুঃসংবাদ বিনোদন জগতে। প্রয়াত হলেন ডিজাইনার সত্য পাল। মৃত্যুর সময় বয়স হয়েছিল ৭৯ বছর। গত বুধবার রাতে কোয়েম্বাতুরে মারা যান সত্য পাল। ২০২০’ র ২রা ডিসেম্বর থেকে এই ডিজাইনার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। তারপর থেকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সত্য পালের চিকিৎসা চলছিল হাসপাতালে। ধীরে ধীরে শারীরিক উন্নতিও হচ্ছিল। সত্য পাল সুস্থ হতেই চেয়েছিলেন নিজের বাড়ি ফিরতে। তাঁর ইচ্ছাকে গুরুত্ব দিয়েই সত্য বাবুকে ফিরিয়ে আনা হয় ইশা যোগ কেন্দ্রে। এই যোগ কেন্দ্রে টানা পাঁচ বছর ধরে থাকছিলেন সত্য পাল। বুধবার রাতে এই আশ্রমে মৃত্যু হয় তাঁর।

১৯৮৫ সালে প্রতিষ্ঠা করেন নিজের ব্র্যান্ড সত্য পাল। যা এখনও গোটা ভারতে স্বতন্ত্র তাদের মৌলিক কাজ ও প্রিন্টের জন্য। আর এটি প্রথম ভারতের প্রখ্যাত ডিজাইনার ব্র্যান্ড। যার প্রতিষ্ঠাতা সত্য পাল নিজে। ভারতীয় ফ্যাশন দুনিয়ার ধ্যানধারণা তিনি নিজের ফ্যাশন সেন্সের মাধ্যমে বদলে দিয়েছিলেন। বাংলার আটপৌরে শাড়িকে সমসাময়িক হাই এন্ড ফ্যাশন অবতারের অঙ্গ বানানোর মতো সাহস তিনিই প্রথম দেখিয়েছিলেন।

বাবা আর নেই। আর এই দুঃখের খবর বৃহস্পতিবার সকলকেজানান তাঁর পুত্র পুনিত নন্দা। পুনিত প্রথমে সোশ্যাল মিডিয়াতে এই খবর দেন। মৃত্যুর খবরের সাথে লেখেন, তাঁর বাবার একমাত্র শেষ ইচ্ছে ছিল হাসপাতালে তাঁকে যে সমস্ত যন্ত্রের মাধ্যমে চিকিৎসা করা হচ্ছে সে সব যন্ত্র থেকে তাঁকে দূরে সরিয়ে নিয়ে যেতে, যাতে তিনি সুদূরে ভেসে যেতে পারেন। তাঁর সেই শেষ ইচ্ছাকে সম্মান জানিয়েই হাসপাতাল থেকে ফিরিয়ে আনা হয় সত্য পালকে।

১৯৪২ সালে জন্ম বাঙালি ছেলে সত্য পালের। শেষ জীবনে কাজ থেকে ছুটি নিয়ে আধ্যাত্মিকতার প্রতি বিশেষ আকৃষ্ট হন তিনি। দার্শনিক জে কৃষ্ণমূর্তির বক্তব্য শোনার পরই বদলে যায় নিজের জীবনের প্রতি তাঁর দৃষ্টিভঙ্গি। তারপর ১৯৯০ সালে ওশো রাজনীশের কাছাকাছি আসেন। ২০০৭ সাল থেকে যোগের পথ চলা শুরু হয়। এরপর ২০১৫ সাল থেকে নিজের বাড়ি ছেড়ে ইশার যোগ কেন্দ্রে থাকতে শুরু করেন। তারপর নিজের জীবনের শেষ ৫ বছর অতিবাহিত করার পর এই আশ্রমে মৃত্যুবরণ করলেন এই ডিজাইনার। এই গুণী ডিজাইনারের মৃত্যুতে শোকাহত পুরো ফ্যাশন দুনিয়া।