Hoop Life

Lifestyle: জীবনে উন্নতি পেতে চান! জন্মদিনে করুন এই পাঁচটি কাজ

সামনে কি আপনার জন্মদিন? যদি ভবিষ্যতে নিজের উন্নতি চান তাহলে মেনে চলুন এই নিয়ম। আমরা অনেক সময় জন্মদিনের দিনটি সেলিব্রেট করতে করতেই কাটিয়ে দিই। কিন্তু জন্মদিনের একটি আলাদা মাহাত্ম্য রয়েছে, তা হয়তো আমরা অনেকেই বুঝতে পারি না বা বুঝতে চাই না, এই দিনটি যে শুধু মাত্র হেসে খেলে খাওয়া-দাওয়া করে কাটাবেন, শুধু তাই নয়, এই দিনে সেরে ফেলুন পাঁচটি কাজ।

১) অসহায় ব্যক্তিদের খাওয়ান – জন্মদিনের দিন অসহায় ও ক্ষুধার্ত ব্যক্তিদের খাবার দিন, এই দিন তাদের হাতে তুলে দিন এক মুঠো ভাত বা তার সঙ্গে বাড়িতে সবজি তৈরি তরকারি। আপনার সাধ্যমতো আপনি এইভাবে খাওয়ালে দেখবেন আপনার সারা জীবনটা কত সুন্দর যাবে। জ্ঞানী ব্যক্তিরা বলেন এর মাধ্যমে পূণ্য অর্জন হয়

২) ধাতুর বালা পরুন – জন্মদিনের দিন হাতে ধাতুর বালা পরতে পারেন, এই দিনটিতে আপনি যদি আপনি আপনার হাতে ধাতুর বালা পরেন, তাহলে দেখবেন আপনার দিনটি  বেশ ভালো কাটবে।

৩) পশুদের খাওয়ান- জন্মদিনে পশুদের খাওয়ানো অত্যন্ত শুভ। সকালবেলা ঘুম থেকে উঠে পশু পাখিকে খাওয়ানো অত্যন্ত শুভ। তা শুধু জন্মদিন বলে নয়, যে কোনোদিন আপনি তা করতে পারেন।

৪) অশুভ গ্রহের পুজো করুন – জ্যোতিষ মতে, জন্মদিনে জাতকের কুষ্ঠীতে উপস্থিত অশুভ গ্রহের পুজো করা উচিত।

৫) গুরুজনদের আশীর্বাদ নিন – গুরুজনদের আশীর্বাদ নিতে ভুলবেন না। যতই আনন্দ করুন না কেন, গুরুজনদের আশীর্বাদ নেওয়া আপনার জন্য ভীষণ প্রয়োজন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।