Advertisements

Skin Care Tips: ত্বক হবে উজ্জ্বল প্রাণবন্ত, রাতে ঘুমোতে যাওয়ার আগে এইভাবে করুন রূপচর্চা

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

রাতে ঘুমোতে যাওয়ার আগে যদি সঠিকভাবে নিয়ম মেনে ত্বকের যত্ন না নিতে পারেন তাহলে কিন্তু তখন তাড়াতাড়ি নষ্ট হয়ে যাবে। ত্বকের সৌন্দর্য ভাব যদি বজায় রাখতে চান তাহলে অবশ্যই আপনাকে রাত্রেবেলা শুতে যাওয়ার আগে ত্বকের যত্ন নিতে হবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ টিপস।

১) মেকআপ পরিষ্কার করুন – প্রথমে ভালো করে পরিষ্কার করতে হবে। সেক্ষেত্রে বাজার চলতি কোন প্রোডাক্ট ব্যবহার না করাই ভালো। বাথরুমে বেসন, চালের গুঁড়ো, কফি পাউডার ভালো করে মিশিয়ে রেখে দিন। এরপর জল দিয়ে ভালো করে গুলে হালকা হাতে স্ক্রাব করে নিতে পারেন, এছাড়াও আপনি কাঁচা দুধ, মধু পাঠিয়ে দেবো।

২) টোনার ব্যবহার করুন – টোনার ব্যবহার করতে হবে। ত্বক ভালো করে পরিষ্কার করার পরে যদি টোনার না ব্যবহার করেন, তাহলে কিন্তু অতিরিক্ত ক্ষতি হয়ে যাবে ত্বকের জন্য। মুখ পরিষ্কার করার পাঁচ মিনিটের মধ্যে এই কাজ আপনাকে করতে হবে।

৩) ময়েশ্চারাইজার ব্যবহার করুন – টোনারের পরে অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করবেন। শীতকাল পড়ে গেছে, তাই ক্রিম বেসড ময়েশ্চারাইজার লাগানোই ভালো। তবে দোকান থেকে না কিনে তাহলে দুধের সর, অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে ভালো করে ক্রিম হিসাবে লাগাতে পারেন ।

৪) চোখের যত্ন নিন – রাতে শোওয়ার আগে অবশ্যই চোখের যত্ন নেবেন। চোখের তলায় সামান্য পরিমাণে আলু এবং শসার রস তুলই করে ভিজিয়ে ভালো করে ম্যাসাজ করে রাতে শুয়ে পড়ুন। শোওয়ার আগে একটি ভিটামিন ই অয়েল ভালো করে চোখের তলায় ম্যাসাজ করুন।

৫) ঠোঁটের যত্ন নিন – রাতে ঘুমোতে যাবার আগে, অবশ্যই ঠোঁটের যত্ন নিতে হবে। এখন শীতকাল পরছে ঠোঁট ফাটা দেখতে খুব খারাপ লাগে। তাই রাতে শুতে যাবার সময় একটা পাতিলেবুর রসের সঙ্গে এক চামচ এবং এক চামচ গ্লিসারিন খুব ভালো করে মিশিয়ে ঠোঁটে ম্যাসাজ করে শুয়ে পড়ুন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow