whatsapp channel

Lifestyle: শুধু মানিপ্লান্ট রাখলেই হবে না, আর্থিক সমৃদ্ধি পেতে মানুন ৫টি টিপস

আপনি কি বাড়িতে গাছ দিয়ে সাজাতে পছন্দ করেন? তাই বাড়িতে নানান রকমের গাছ লাগান, অথবা ইনডোর প্লান্টে ভর্তি করে ফেলেছেন আপনার বাড়ির সব ঘরের কোণা কোণা, এছাড়াও আপনার বাড়ির দেওয়াল…

Avatar

Advertisements
Advertisements

আপনি কি বাড়িতে গাছ দিয়ে সাজাতে পছন্দ করেন? তাই বাড়িতে নানান রকমের গাছ লাগান, অথবা ইনডোর প্লান্টে ভর্তি করে ফেলেছেন আপনার বাড়ির সব ঘরের কোণা কোণা, এছাড়াও আপনার বাড়ির দেওয়াল বেয়ে উঠে চলেছে মানিপ্লান্টের এক একটি লতানো শাখা। সবই ঠিক আছে, কিন্তু বাস্তুবিদরা বলছেন, এক্ষেত্রে আপনি মানিপ্লান্ট দিয়ে ঘর সাজান, তাহলে কিন্তু কারও কারও ক্ষেত্রে জীবনের সমস্যা দেখা দিতে পারে। তবে অবশ্যই আপনাকে মেনে চলতে হবে, এই পদে নিয়োগ মারলেই সমস্যা গুলো আস্তে আস্তে কেটে যাচ্ছে, আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন কিভাবে আপনি মানিপ্লান্টকে বাস্তু মেনে আপনার ঘরে সুন্দর করে সাজিয়ে রাখবেন।

Advertisements

১) সর্বদা মানিপ্লান্ট যেন নিচ থেকে ওপরের দিকে যায় অর্থাৎ ওপরের বারান্দায় ঝুলিয়ে দিলেন তার সুন্দর করে নিচে চলে এলো এমন ভুল কখনোই করবেননা, একটি দড়ি বা কিছু সাহায্যে মাটিতে থাকা মানিপ্লান্টকে বেঁধে নিন। আপনার ঘরের উপরে চলে যাবে যদি ঘরের ভেতরেও রাখেন, এই ভাবেই কিন্তু রাখতে হবে কোন কারনে মানিপ্লান্টের কোন দল যদি নিচের দিকে নামে সে ক্ষেত্রে চারদিকে ওপরে চালের সঙ্গে বেঁধে দিন, যাতে সহজেই ওপরে চড়ে যেতে পারে, এর ফলে আপনার অর্থনৈতিক উন্নতি হবে এমনটাই বলছেন বাস্তুবিজ্ঞানীরা।

Advertisements

২) মানিপ্লান্টের সবুজ সুন্দর পাতা আপনার চোখকে একেবারে উড়িয়ে দেয় এমনটাই স্বাভাবিক তবে শুধু চোখ জুড়ায় না এত সুন্দর পাতা আপনার মন এবং শরীরকে ভালো রাখতেও সাহায্য করে, তাই বাস্তুমতে প্রত্যেকে বাড়িতে অন্তত একটি করে মানিপ্লান্ট গাছ বসানো কিন্তু এই গাছের পাতাকে কখনো বন্ধু হতে দেবে না, যদি কোনো কারণে এমনটা হয়ে যায় তাহলে গাছের পাতা গুলো ছেঁটে দিন। কি কারনে হচ্ছে তা বোঝার চেষ্টা করুন? তবে কখনোই হলুদ পাতা শুদ্ধ কাজ কিন্তু আপনার গৃহে রাখবেনা। বাস্তুবিদরা বলছেন এটি আপনার জন্য মারাত্মক হতে পারে।

Advertisements

৩) কারোর বাড়িতে একটা সুন্দর মানিপ্লান্ট গাছ দেখলে আর অমনি তার কাছ থেকে চেয়ে আমরা আছি। এমন অনেক সময় অনেকের বাড়ি থেকে গিয়ে গাছ নিয়ে আসি এবং তার মধ্যে কোন দোষ নেই, কোন খারাপ নেই কিন্তু বাস্তবে তারা বলছেন, শুধুমাত্র মানিপ্লান্টের ক্ষেত্রেই করবে না, কারণ মানিপ্লান্টকে মা লক্ষ্মী বলে মেনে নেওয়া হয়। এই মানিপ্লান্ট অধিকার থেকে নিয়ে আসেন, তার কোন রকম ভাবে অর্থনৈতিক সমস্যা হতে পারে সেক্ষেত্রে আপনার সমস্যা বেড়ে যেতে পারে। তাই মানিপ্লান্ট সর্বদা সব সময় যেকোনো নার্সারি গাছের দোকান থেকে কিনে তারপরেই লাগান। এতে আপনার ও অর্থনৈতিক সমৃদ্ধি আস্তে আস্তে বৃদ্ধি পাবে।

Advertisements

৪) মানিপ্লান্টকে কখনো মাটির উপরের সরাসরি রোপন করবেন না। এটা কিন্তু বাস্তবিদরা বলছে, তবে এর ফলে আপনার চেক করতে হবে তা কিন্তু আস্তে আস্তে হবে তবে সবার ক্ষেত্রে হয় না, কিন্তু এগুলো মেনে চলাই ভালো সেক্ষেত্রে মাটির উপর একটি বড় আকারের পাত্র নিয়ে সেখানে সুন্দর করে মাটি তৈরি করে মানিপ্লান্ট লাগাতে পারেন, অথবা কাঁচের বোতলের মধ্যে জল দিয়ে ভর্তি করে ও মানিপ্লান্ট সুন্দর করে কেটে কেটে লাগিয়ে দিন। দেখবেন, আপনার বাড়ির আশেপাশে বাড়ির ভেতরে মানিপ্লান্টের সুন্দর সুন্দর সবুজ পাতা আপনাকে কতটা মানসিকভাবে সুস্থ করে তুলবেন।

৫) সর্বদা বাড়ির ভিতরে মানিপ্লান্ট রাখতে হবে, অনেক সময় বাড়ির পাশে যে বাউন্ডারি ওয়াল থাকে, তার পাশে অনেকে রাখতে চায় কিন্তু সেখানে নোংরা আবর্জনা থাকে এই নোংরা আবর্জনা পরিষ্কার করুন। সেক্ষেত্রে বাড়ির ভেতরেই আপনি মানিপ্লান্ট রোপণ করুন। এক্ষেত্রে বলে যে এই মানিপ্লান্টের সাথে সাথে অর্থ সমাগম হতে পারে, তবে যাই হোক, ‘বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর’ বিশ্বাস নিয়ে একবার নিজের বাড়িতে রেখে দেখুন কোন রকম উন্নতি হচ্ছে কিনা।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Advertisements