whatsapp channel

এক ডাল থেকে আরেক ডালে ঘুরে বেড়াচ্ছে উড়ন্ত সাপ, ভিডিও তুমুল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

যে কোনো রকমের সাপ হলেই মনের ভেতরটা যেন কেমন একটা শিউরে ওঠে। সাপ ভয় পান না এমন মানুষ খুব একটা দেখতে পাওয়া যায় না। সম্প্রতি ইন্দোনেশিয়ার বনাঞ্চলে লক্ষ্য করা গেল…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

যে কোনো রকমের সাপ হলেই মনের ভেতরটা যেন কেমন একটা শিউরে ওঠে। সাপ ভয় পান না এমন মানুষ খুব একটা দেখতে পাওয়া যায় না। সম্প্রতি ইন্দোনেশিয়ার বনাঞ্চলে লক্ষ্য করা গেল এক উড়ন্ত সাপ। কি ভাবছেন গল্পকথা? কিন্তু না এমন উড়ন্ত সাপ এর দেখা মেলে গোটা বিশ্বেই। তবে ইন্দোনেশিয়ার এই ভয়ঙ্কর উড়ন্ত সাপ এর ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সঙ্গে সঙ্গেই রীতিমতন ভাইরাল হয়েছে। আর ভাইরাল হবে না কেন এক গাছ থেকে অন্য গাছে দিব্যি পাখির মতো উড়ে চলে যাচ্ছে সাপ।

Advertisements

সম্প্রতি ইন্দোনেশিয়ার একটি বনাঞ্চল থেকে এমন ভয়ঙ্কর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, একটি সাপ উড়ে উড়ে এক গাছের ডাল থেকে অন্য গাছে গিয়ে পড়ছে। সম্ভবত শিকারের সন্ধানে এক গাছ থেকে অন্য গাছে যাচ্ছে। ডানা ছাড়াই কীভাবে তারা এক গাছ থেকে অন্য গাছে উঠে যাচ্ছে এর সন্ধান করতে গেলে তাদের শরীরের নানান রকম গঠনকে নিয়ে আলোচনা করতে হয় এই সাপের শরীরে একটু অন্যধরনের পেশি রয়েছে। যার সাহায্যে চাপ দিয়ে এরা এক গাছ থেকে অন্য গাছে লাফিয়ে পড়তে পারে। আসলে দেখতে মনে হচ্ছে, উড়ে যাচ্ছে এদের কিন্তু কোনো ডানা নেই, তাই সে উড়ে যাচ্ছে না। এক গাছ থেকে আরেক গাছে লাফানোর সময় শরীরটাকে ছেড়ে দিচ্ছে বাতাসের মধ্যে তাই দেখে মনে হচ্ছে একে বারেই পাখির মত উড়ে চলেছে সাপ।

Advertisements

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়। কখনো কারোর নাচ, গান, আবৃত্তি নানান রকমের প্রতিভা। আবার কখনো এই সমস্ত জীব জন্তুদের ঘটানো নানান রকম কাণ্ডকারখানা আগেকার দিনে এই সমস্ত জিনিস দেখার জন্য অপেক্ষা করতে হতো টেলিভিশনের পর্দায় ন্যাশনাল জিওগ্রাফি, এনিম্যাল প্ল্যানেট, ডিসকভারির উপর। কিন্তু বর্তমানে হাতে একটা মুঠোফোন থাকলেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই সমস্ত ভিডিও ভাইরাল হতে খুব বেশি সময় লাগে না। তাই নতুন প্রজন্মের কাছে সোশ্যাল মিডিয়া হলো একটি অসাধারণ বিনোদনের জায়গা।

Advertisements

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media