whatsapp channel
Hoop StoryHoop Viral

Viral: প্রাণ বাঁচিয়েছেন বনদপ্তরের কর্মী, পা জড়িয়ে ধরে কৃতজ্ঞতা জানাল ছোট্ট হাতি, রইলো ভিডিও

আপনি কি ভাবছেন, শুধু মানুষই মানুষের উপকার পাওয়ার পরে তাকে কৃতজ্ঞতা জানাতে পারে, একদমই নয়। বরঞ্চ মানুষের মধ্যে দিনকে দিন ধরেই এই কৃতজ্ঞতা জানানোর ইচ্ছাটুকু আস্তে আস্তে কমে যাচ্ছে। মানুষ ভুলে যাচ্ছে যে মানুষকে কেউ কোন দিন সাহায্য করেছিল সে যাই হোক অন্য তর্কের প্রসঙ্গ চলে আসছি, কিন্তু সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে, এক বনদফতরের অফিসার সে হাতিকে প্রানে বাঁচিয়েছে। আর সেই হাতির ছানা এই কৃতজ্ঞতা জানাচ্ছে তার শুঁড় দিয়ে বনকর্মীর পা জড়িয়ে ধরেছে।

অবলা প্রাণী অদ্ভুতভাবে কৃতজ্ঞতা স্বীকার এর ছবি ভাইরাল হতে বেশিক্ষণ সময় লাগেনি। ছোট হাতি তার মা এবং দলবদলের থেকে আলাদা হয়ে গিয়েছিল, সেই অবস্থাতেই এক বনদফতরের কর্মী এই হাতির ছানাকে উদ্ধার করে একাকীত্ব কাটিয়ে উঠতে না উঠতেই হাতির ছানা বেশ যখন চনমনে হয়ে উঠেছে। তাকে যখন তার দলে ফিরিয়ে দেওয়ার পরিকল্পনা করছেন এই বনদপ্তর এর কর্মীরা ঠিক সময়ে ঠিক এই সময় হাতির শুঁড় দিয়ে বনদপ্তরের সেই কর্মীর পা জড়িয়ে ধরে কৃতজ্ঞতা জানাতে একেবারে ভোলেনি। সেই হাতিকে খুব তাড়াতাড়ি দলে ফিরিয়ে দেওয়ার চেষ্টা চালানো হচ্ছে। কারণ এই হাতির গায়ে যদি মানুষের গন্ধ বেশি দিন থাকে, তাহলে তাকে দলে আর ফিরিয়ে নিয়ে নেওয়া হবেনা এমনটাই হাতিদের চরিত্র।

আই এফ এস অফিসার পারভীন পাসোয়ান তিনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই অসাধারণ ভিডিওটি দিয়েছেন এবং এই ভিডিওটি দেওয়ার আগে তিনি ক্যাপশন লিখে দিয়েছেন, ‘ভালোবাসার কোন ভাষা হয় না। এক বন কর্মীকে শুঁ দিয়ে আলিঙ্গন করে কাছে ডেকে নিচ্ছে হাতের ছানা। এই হস্তি শাবককে এবার উদ্ধার করে খুব তাড়াতাড়ি মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে’।

দেখে নিন ভাইরাল ভিডিও –

whatsapp logo