whatsapp channel

গ্রীষ্মকালে ত্বকের রোদে পোড়া দাগ দূর করতে আকর্ষণীয় ৪টি সেরা ফেসপ্যাক

গ্রীষ্মকাল মানেই ত্বকের ওপরে সূর্য রশ্মির প্রভাবে হওয়া কাল কাল ট্যান দেখতে পাওয়া যায়। এর থেকে রেহাই পেতে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন ৪টি অসাধারণ ফেসপ্যাক। ১) শসার রস: ত্বককে শান্ত-স্নিগ্ধ…

Avatar

HoopHaap Digital Media

গ্রীষ্মকাল মানেই ত্বকের ওপরে সূর্য রশ্মির প্রভাবে হওয়া কাল কাল ট্যান দেখতে পাওয়া যায়। এর থেকে রেহাই পেতে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন ৪টি অসাধারণ ফেসপ্যাক।

১) শসার রস: ত্বককে শান্ত-স্নিগ্ধ এবং আরাম দিতে সবচেয়ে উপকারী প্রাকৃতিক উপাদান হলো শসা। প্রয়োজনে শসার রস করে ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন বাইরে বেরোলে সেই কন্টেনারকে নিয়ে মাঝেমধ্যেই মুখের মধ্যে স্প্রে করলে তখন অনেক সুন্দর থাকবে।

২) গোলাপজল: জলের মধ্যে গোলাপের পাঁপড়ি কি ভালো করে ফুটিয়ে নিয়ে সেই জল ব্যবহার করতে পারেন। এটি আপনার মুখের জন্য খুবই ভালো।

৩) অ্যালোভেরা জেল: রোদে পোড়া দাগ তোলার জন্য অ্যালোভেরা জেল খুব উপকারী একটি উপাদান। পোড়া ত্বকের উপরে অ্যালোভেরা জেল ভালো করে লাগিয়ে দিলে অনেক উপকার পাওয়া যায়।

৪) নারকেল তেল: ত্বকের উপরে পোড়া দাগ দূর করার জন্য আরেকটি উপকারী উপাদান হলো নারকেল তেল। নারকেল তেলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে যদি প্রতিদিন রাতে শুতে যাবার সময় পরিষ্কার মুখে ভালো করে ম্যাসাজ করা যায় তাহলে মুখের পোড়া দাগ দূর হয়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media