whatsapp channel

Viral: গাছের ফুল ছিঁড়লে চুল ছিঁড়ে দেওয়ার হুমকি, পোস্টারে হাসির রোল নেটদুনিয়ায়

কখনও কখনও উচিত ঘটনাও বড় অদ্ভুত লাগতে শুরু করে। যেমন ইদানিং কালে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্টার। পোস্টারটি দেখে যিনি ছবি তুলেছিলেন, তিনিও বোধ হয় প্রথমে চমকে উঠেছিলেন। পোস্টারে…

Avatar

Advertisements
Advertisements

কখনও কখনও উচিত ঘটনাও বড় অদ্ভুত লাগতে শুরু করে। যেমন ইদানিং কালে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্টার। পোস্টারটি দেখে যিনি ছবি তুলেছিলেন, তিনিও বোধ হয় প্রথমে চমকে উঠেছিলেন। পোস্টারে লেখা আছে সাবধানবাণী। হুমকি দেওয়া হয়েছে চুল ছিঁড়ে নেওয়ার।

Advertisements

তবে শুধু শুধু অবশ্য এই হুমকি দেওয়া হয়নি। গাছের ফুল ছিঁড়লে তবেই চুল ছেঁড়ার হুমকি দেওয়া হয়েছে। এমনকি ওই চুল গাছে লাগিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। এই ছবিটি ভাইরাল হয়েছে ‘হ্যাশট‍্যাগ বাঙালি’ নামে একটি সোশ্যাল মিডিয়া পেজ থেকে। ছবিতে দেখা যাচ্ছে, বাড়ির বাইরে বড় গেটের পাশে পোস্টারটি লাগানো রয়েছে। পোস্টারে সাদা কাগজের উপর কালো কালি দিয়ে লেখা রয়েছে, “সিসিটিভি ক্যামেরা লাগানো আছে। এরপর গাছের ফুল ছিঁড়লে মাথার চুল ছিঁড়ে গাছে লাগিয়ে দেব।“ বাস্তবিকই এই পোস্টারের উপর লাগানো রয়েছে সিসিটিভি ক্যামেরা। নেটিজেনদের কাছে এই ধরনের পোস্টার অত্যন্ত মজাদার হলেও পোস্টারদাতা নিশ্চয়ই গাছের ফুল নিয়ে বহুবার সমস্যার শিকার হয়ে এই পন্থা অবলম্বন করেছেন।

Advertisements

Viral: গাছের ফুল ছিঁড়লে চুল ছিঁড়ে দেওয়ার হুমকি, পোস্টারে হাসির রোল নেটদুনিয়ায়

Advertisements

এই প্রসঙ্গে আর একটি মজাদার ঘটনার কথা উল্লেখ করা যেতে পারে। নবান্নের এক কর্মচারী দুই বছর আগে একটি ফ্ল্যাট কিনেছিলেন। আবাসনের তিন তলার ভদ্রমহিলার ছিল ফুল গাছের শখ। নবান্নের ওই কর্মচারী থাকতেন তাঁর দোতলায়। মহিলাকে দেখে তাঁর বৌয়ের হঠাৎই ফুলগাছের শখ চাগাড় দিয়ে উঠল। বাড়ির ছাদ ভরতে লাগল নিত্যনতুন ফুলগাছে। এর মধ্যেই একদিন দেখা গেল তিন তলার ভদ্রমহিলার শখের গোলাপি জবার কুঁড়ি হঠাৎই গায়েব। এক রাতের মধ্যে কুঁড়ি গায়েব হয়ে যাওয়ার ঘটনা দেখে তিনি অবাক হয়ে গেলেন। নবান্ন মার্কা ভদ্রলোক ও তাঁর স্ত্রী কুঁড়ি গায়েব হওয়ার ঘটনা প্রসঙ্গে জানালেন, আবাসনের পাশের গাছে নাকি বাদুড় থাকে। সেই বাদুড় রাত্রে এসে জবার কুঁড়ি খেয়ে নিয়েছে।

Advertisements

যদিও বিগত ষোল বছর ওই আবাসনের তিন তলায় কাটানোর পর ও অজস্র ফুলগাছ লাগানোর পর ওই মহিলা কোনোদিন বাদুড়কে তাঁর ফুলগাছের কুঁড়ি খেতে দেখা তো দুর অস্ত, পাশের গাছে বাদুড়কে ঝুলে থাকতেও দেখেননি। পরে জানা যায়, দোতলার ওই নবান্ন কর্মী ফুলের কুঁড়িটি চুরি করে তাঁর বাড়িতে নিয়ে গিয়েছিলেন, কি রঙের জবা তা দেখার জন্য। অবশ্যই স্ত্রীর আবদার কি কেউ ফেলতে পারেন!

সুতরাং চুল ছিঁড়ে গাছে লাগিয়ে দেওয়ার প্রস্তাব অত্যন্ত উত্তম। হয়তো আবাসনের তিন তলার ভদ্রমহিলাও ভবিষ্যতে এই ধরনের পোস্টার ব্যবহার করতে পারেন। অবশ্য টেকো লোক ফুল চুরি করলে তো চুলের যোগান পাওয়া যাবে না, তখন নতুন কিছু ভাবতে হতে পারে। যার কষ্ট সেই বোঝে। (শেষের অভিজ্ঞতাটুকু প্রকৃতিপ্রেমী লেখিকার বাস্তব অভিজ্ঞতা থেকেই বর্ণিত)

whatsapp logo
Advertisements