whatsapp channel

ত্বকের যত্নে দারুণ কাজ করে ঘি, সহজ ঘরোয়া উপায়ে জানুন এর ব্যবহার

রূপচর্চায় ব্যবহার করতে পারেন ঘি। তবে সেই ঘি অবশ্যই খাঁটি হতে হবে বাড়িতে যদি গরুর দুধের প্রচলন থাকে তাহলে সেই দূর থেকে সহজেই ঘি বানাতে পারেন। দুধ ফুটিয়ে দুধের ওপরে…

Avatar

HoopHaap Digital Media

রূপচর্চায় ব্যবহার করতে পারেন ঘি। তবে সেই ঘি অবশ্যই খাঁটি হতে হবে বাড়িতে যদি গরুর দুধের প্রচলন থাকে তাহলে সেই দূর থেকে সহজেই ঘি বানাতে পারেন। দুধ ফুটিয়ে দুধের ওপরে যে সর জমা হয় সেই সরকে জমিয়ে রাখুন। সেই সর কড়াই এর মধ্যে দিয়ে বেশ খানিকক্ষণ নাড়ালেই উপরের সুন্দর তরল ঘি ভেসে উঠবে।

ত্বক নরম করতে সাহায্য করে ঘি। রোজ রাতে শুতে যাওয়ার সময় এক চামচ ঘি সারা মুখের মধ্যে ভালো করে মালিশ করে শুয়ে পড়ুন।

রোজ রাতে শুতে যাওয়ার সময় নাভিতে একফোঁটা ঘি মালিশ করে শুয়ে পড়ুন। এটি শুধুমাত্র আপনার ত্বকের রঙ উজ্জ্বল হবে তাই নয় আপনি যদি পলিসিস্টিক ওভারিয়ান সমস্যায় ভোগেন তাহলে অনেকখানি উপকার পাওয়া যায়। শুধু তাই নয়, প্রতিদিন রাতে নাভিতে এক ফোঁটা তেল মালিশ আপনার অনেক শরীরের সমস্যার সমাধান করবে।

শীত শুরুর আগে যারা চামড়া ফেটে যাওয়ার সমস্যায় ভোগেন তারা প্রতিদিন সরষের তেলের সঙ্গে এক চামচ ঘি ভালো করে নিয়ে যদি মানুষ করেন তাহলে সমস্ত চামড়া ফেটে যাওয়ার সমস্যা দূর হয়ে যাবে।

ঠোঁট ফেটে যাওয়ার হাত থেকে বাঁচতে রাতে শুতে যাওয়ার সময় শুকনো ঠোঁটের উপরে ১ চামচ ঘি তার সঙ্গে কয়েকদানা চিনি ভালো করে মিশিয়ে নিয়ে ঠোঁটের ওপরে ভালো করে ম্যাসাজ করুন।

এইভাবে প্রতিদিনের রূপচর্চায় ঘি সঙ্গী করুন। শরীর সুস্থ রাখতে প্রতিদিন যোগব্যায়াম, প্রাণায়াম এর পাশাপাশি এক চামচ করে খাঁটি ঘি খেতে পারেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media