whatsapp channel

Hair Care Tips: পাকা চুল কালো করুন পাঁচটি সহজ উপায়ে

সাদা চুল কালো করতে ব্যবহার করুন প্রাকৃতিক উপাদানের প্রাকৃতিক উপাদান দিয়ে আপনি সহজেই আপনার রান্নাঘরে পেয়ে যাবেন। রান্না ঘরে থাকা মাত্র পাঁচটি জিনিস দিয়ে আপনি আপনার চুল কালো করতে পারেন,…

Avatar

Advertisements
Advertisements

সাদা চুল কালো করতে ব্যবহার করুন প্রাকৃতিক উপাদানের প্রাকৃতিক উপাদান দিয়ে আপনি সহজেই আপনার রান্নাঘরে পেয়ে যাবেন। রান্না ঘরে থাকা মাত্র পাঁচটি জিনিস দিয়ে আপনি আপনার চুল কালো করতে পারেন, জেনে নিন সেই পাঁচটি উপাদান কি কি।

Advertisements

১) পাকা চুলকে কালো করতে সাহায্য করে কারিপাতা। সপ্তাহে চার দিন এক মুঠো কারিপাতা ভালো করে মিক্সিতে পেস্ট করে নিয়ে একটি মাথায় লাগিয়ে রেখে দিন। একঘন্টা পরে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন কোন রকম শ্যাম্পু ব্যবহার করবেন না কিছুদিন করার পরেই দেখবেন চুল কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

২) পাকা চুল কালো করতে সাহায্য করে আমলকি যদিও শীতকাল ছাড়া বাজারে আমলকি খুব একটা পাওয়া যায় না সে ক্ষেত্রে দশকর্মা ভান্ডার থেকে শুকনো আমলকি কিনে আনতে পারেন কিনে এনে এই আমলকি গুঁড়ো করে যদি মাথায় সামান্য পরিমাণ টক দই দিয়ে লাগিয়ে রাখতে পারে, আর এটা সপ্তাহে অন্তত দুদিন করতে পারেন, তাহলেই দেখবেন আপনার চুল কুচকুচে কালো হয়ে গেছে।

Advertisements

৩) পাকা চুল কালো করতে সাহায্য করে শিকাকাই। শিকাকাই যদি ভালো করে গুঁড়ো করে এই আমলকি পাউডার একসঙ্গে মিশিয়ে নিয়ে সামান্য টক দইয়ের সঙ্গে মাথায় লাগিয়ে রাখতে পারেন এবং এটি যদি সপ্তাহে অন্তত দুদিন করতে পারেন, তাহলে আপনার চুল কুচকুচে কালো হয়ে যাবে।

Advertisements

৪) পাকা চুল কালো করতে সাহায্য করে কালো জিরে। কালো জিরে পেস্ট করে সামান্য নারকেল তেলের সঙ্গে যদি ভালো করে মিশিয়ে চুলে লাগাতে পারেন, তাহলে কিন্তু আপনার চুল ভীষণ ভালো থাকবে।

৫) জবা ফুল ভালো করে পেস্ট করে নিয়ে নারকেল তেল একসঙ্গে ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে ফেলুন, এটি যদি সপ্তাহে অন্তত তিন দিন করতে পারেন, তাহলে কিন্তু আপনার চুল ভীষণ ভালো হবে।

whatsapp logo
Advertisements