whatsapp channel

চুল রুক্ষ হয়ে গেলে প্রাকৃতিক উপায়ে যেভাবে যত্ন নেবেন

শীতকালে প্রত্যেকেই চুল শুষ্ক হয়ে যাওয়া সমস্যায় ভোগেন। রুক্ষ শুষ্ক চুল আঁচড়ানোর সময় খুব সহজেই গোড়া থেকে ছিঁড়ে যায়। যার ফলে প্রচন্ড চুল ওঠে। অনেকেই শীতকালে চুল ওঠার কারন বুঝতে…

Avatar

HoopHaap Digital Media

শীতকালে প্রত্যেকেই চুল শুষ্ক হয়ে যাওয়া সমস্যায় ভোগেন। রুক্ষ শুষ্ক চুল আঁচড়ানোর সময় খুব সহজেই গোড়া থেকে ছিঁড়ে যায়। যার ফলে প্রচন্ড চুল ওঠে। অনেকেই শীতকালে চুল ওঠার কারন বুঝতে পারেন না। এর একমাত্র অন্যতম কারণ হলো রুক্ষতা। তাই চুলকে রুক্ষ শুষ্ক হওয়ার হাত থেকে বাঁচানোর জন্য রাতে শুতে যাবার সময় এই কাজটি আপনাকে করতে হবে। এর জন্য ব্যবহার করুন প্রাকৃতিক উপাদান।

শীতকালে প্রচুর পরিমাণে জল খেতে হবে। এমনিতেই গরমকালে আমরা যতটা জল পান করি শীতকালে তেষ্টা অনেকটা কম থাকে।

প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে কয়েকটি কারি পাতা, কয়েকটি সয়াবিনের বীজ আগের দিন রাতে ভেজানো চিবিয়ে চিবিয়ে খান। এতে চুলের স্বাস্থ্য বজায় থাকে।

সপ্তাহে অন্তত ৩ দিন রাতে শুতে যাওয়ার সময় চার চামচ নারকেল তেল এক চামচ ক্যাস্টর অয়েল ভাল করে মিশিয়ে নিয়ে গোড়া থেকে চুলের ডগা পর্যন্ত লাগিয়ে যদি লম্বা চুল হয় একটা বিনুনি করে রাতে শুয়ে পড়ো। সকালবেলা যেকোনো মাইল্ড শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলুন।

অনেকেই সকালবেলা গ্রিন টি খান। গ্রিন টি-এর এই ব্যাগ ফেলে না দিয়ে ভালো করে এক গামলা জলের মধ্যে ফুটিয়ে নিয়ে শ্যাম্পু করার পর এই জল দিয়ে ভালো করে চুল ধুয়ে নিন। এতে চুল অনেক নরম এবং সিল্কি থাকে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media