Hoop Life

Lifestyle: সূর্যাস্তের পরে ভুলেও করবেন না এই পাঁচটি কাজ, হতে পারে মহাবিপদ

জ্যোতিষ শাস্ত্রে এমন কিছু কিছু কাজ বলে দেওয়া আছে, যেগুলো আপনি যদি মেনে চলেন, তাহলে মা লক্ষ্মীর আশীর্বাদ পাবেন, মা লক্ষ্মীর কৃপায় আপনার কোনো দিন অর্থনৈতিক কোনো সংকট আপনাকে গ্রাস করতে পারবে না। কিন্তু মা লক্ষ্মী যদি অত্যন্ত রেগে যান বা মা লক্ষ্মী যদি আপনার কাজকর্মের সন্তুষ্ট না হন, তাহলে কিন্তু সারা জীবন আপনাকে অর্থনৈতিক সংকট ভোগ করতে হবে। তেমনি সূর্যাস্তের পরে ভুলেও করবেন না এই পাঁচটি কাজ। সূর্যাস্তের পরে যদি এই পাঁচটি কাজ করেন, তাহলে আপনার জীবনে নেমে আসবে ঘোর অন্ধকার।

১) ঝাঁটায় হাত দেবেননা – সূর্যাস্তের পরেও ভুল করে কখনো ঘর পরিষ্কার করার জন্য ঝাঁটা বা ন্যাতায় হাত দেবেন না। এতে মা লক্ষ্মী আপনার ওপর অত্যন্ত অসন্তুষ্ট হয়, ঘর যদি পরিষ্কার করতেই হয়, তাহলে সন্ধ্যার আগে ঘর বারান্দা পরিষ্কার করে ফেলুন।

২) চুল খোলা রাখবেন না – সন্ধ্যা হওয়ার আগেই বড় চুল যাদের চুল ভালো করে বেঁধে রাখবেন, চুল খোলা একেবারেই রাখা উচিত না, এতে মা লক্ষ্মী অসন্তুষ্ট হন। বিশেষ করে বাড়ির মহিলারা সূর্যাস্তের আগে চুল বেঁধে নেবেন।

৩) অপরিষ্কার হয়ে থাকবেন না – সূর্যাস্তের আগে সর্বদা নিজেকে পরিচ্ছন্ন করে রাখবেন। এতে মা লক্ষ্মী আপনার ওপরে সন্তুষ্ট হবেন। সূর্যাস্তের পরে যদি অপরিষ্কার হয়ে থাকেন, তাহলে কিন্তু আপনার অর্থনৈতিক সমস্যা ও দিনের পর দিন বাড়বে।

৪) টক জাতীয় জিনিস দান করবেন না – সন্ধ্যা হয়ে গেলে কোনভাবেই টক জাতীয় কোনো জিনিস দান করতে নেই। এছাড়াও দুধ, চাল, নুন, সরষের তেল সন্ধ্যা হয়ে গেলে একেবারেই দান করবেন না।

৫) তুলসী গাছে স্পর্শ করবেন না – সন্ধ্যা হয়ে গেলে কখনো তুলসী গাছের স্পর্শ করবে না, এতে মা লক্ষ্মী আপনার ওপর অত্যন্ত রুষ্ট হবেন। সন্ধ্যা বেলা তুলসী তলায় প্রদীপ জ্বেলে দিন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক