whatsapp channel

ভুল ধারণা ভাঙুন, সন্তান ধারনের জন্য বড় মাপের লিঙ্গের প্রয়োজন হয়না

পৌরুষত্ত্বের মাপকাঠি কি লিঙ্গের আকার দিয়ে হয়? যে পুরুষের লিঙ্গ যত বড় হয় সেই পুরুষের মধ্যে ততবেশি নারীকে আনন্দ দেওয়ার ক্ষমতা আছে? অথবা লিঙ্গ ছোট হলে কি সন্তান ধারনে কোন…

Avatar

HoopHaap Digital Media

পৌরুষত্ত্বের মাপকাঠি কি লিঙ্গের আকার দিয়ে হয়? যে পুরুষের লিঙ্গ যত বড় হয় সেই পুরুষের মধ্যে ততবেশি নারীকে আনন্দ দেওয়ার ক্ষমতা আছে? অথবা লিঙ্গ ছোট হলে কি সন্তান ধারনে কোন সমস্যা হতে পারে? এসব প্রশ্ন পুরুষের মধ্যে অনেক বেশি পরিমাণে উঠে আসে। অনেকের জন্য হীনমন্যতায় ভোগেন। যাদের আকারে অপেক্ষাকৃত ছোট পুরুষাঙ্গ, তারা হয়তো ভাবেন তাদের পুরুষাঙ্গের আকার এর জন্য তারা নারীকে যৌন তৃপ্তি অথবা সন্তান দিতে পারবেননা। যৌনতৃপ্তি অথবা সন্তান ধারণের ক্ষেত্রে লিঙ্গের আকারের কোন সম্পর্ক নেই। এমনটাই চিকিৎসকরা জানাচ্ছেন।

ভুল ধারণা ভাঙুন, সন্তান ধারনের জন্য বড় মাপের লিঙ্গের প্রয়োজন হয়না

পুরুষদের লিঙ্গ ভৌগলিক অবস্থানভেদে একেক আকৃতির হতে পারে। পুরুষদের উত্থিত যৌনাঙ্গের আকার ৪ থেকে ৬ ইঞ্চি এটাই স্বাভাবিক। তবে এর থেকে আকারে ছোট হলে যৌন মিলনের সময় যোনিতে লিঙ্গ চালনায় সমস্যা হতে পারে। আবার এর থেকে বেশি বড় আকারের হলে সঙ্গিনী ব্যথা পেতে পারেন। পুরুষাঙ্গ ছোট হোক বা বড় এর সঙ্গে যৌন তৃপ্তি বা সন্তান দেওয়ার কোনো সম্পর্ক নেই।

ভুল ধারণা ভাঙুন, সন্তান ধারনের জন্য বড় মাপের লিঙ্গের প্রয়োজন হয়না

সন্তান ধারণের ক্ষেত্রে যে বিষয়টি নজর রাখতে হয় তাহলে বীর্যের পরিমাণ। বীর্যের পরিমাণ এবং কোয়ালিটি যদি ঠিকঠাক থাকে তাহলে সন্তান ধারনে কোন সমস্যা হয়না। আর যৌনতার ক্ষেত্রে যা প্রয়োজন তা হলো, উপযুক্ত ফোরপ্লে, এবং ঠিকঠাক ভাবে আপনার মনের মানুষকে ভালোবাসার ক্ষমতা। এর জন্য পুরুষাঙ্গ বড় বা ছোট কোনটাই কোন ব্যাপার নয়। এ নিয়ে অনেক পুরুষ হীনমন্যতায় ভোগেন। মানসিকভাবে অবসাদগ্রস্ত হয়ে পড়েন।

ভুল ধারণা ভাঙুন, সন্তান ধারনের জন্য বড় মাপের লিঙ্গের প্রয়োজন হয়না

সবার আগে প্রয়োজন সঙ্গিনীর সঙ্গে খোলাখুলি ভাবে কথা বলা। প্রয়োজন পড়লে সঙ্গিনীর সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিন। সাধারণত, অনেকেই নিষিদ্ধ ছবিতে হওয়া ভিডিওগুলি দেখে তার সঙ্গে তুলনা করতে থাকেন। ঐ সমস্ত ভিডিও গুলিতে যেভাবে দেখানো হয়, তা অনেকটাই ক্যামেরার কামাল। ক্যামেরাকে যৌনাঙ্গের প্রতি ফোকাশ করে তাকে বড় দেখানোর চেষ্টা করা হয়। ব্যবসায়িক লাভের জন্য। তাই ঐ সমস্ত দেখে, লিঙ্গবর্ধক কোনরকম ওষুধ ইত্যাদি চিকিৎসকের পরামর্শ ছাড়া ব্যবহার করতে যাবেননা। এতে হিতে বিপরীত হতে পারে। উপযুক্ত পরিমাণে ঘুম, প্রচুর পরিমাণে প্রোটিন, পরিষ্কার পরিছন্নতা, নিয়মিত যোগাভ্যাস সবমিলিয়ে হেলথি লাইফস্টাইল আপনাকে সঠিক এবং সুস্থ যৌনাঙ্গ দেবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media