whatsapp channel

Lifestyle: রান্না করার পর হাতে পেঁয়াজ-রসুনের গন্ধ দূর করার ঘরোয়া টিপস

রান্না করার সময় অনেক সময় হাতে পেঁয়াজ-রসুনের বিচ্ছিরি জেদি গন্ধ হয়। আর এই গন্ধকে যদি সহজে দূর করতে চান, তাহলে ঘরে থাকা কয়েকটা সহজ উপাদান ব্যবহার করতে পারেন। নুন- রান্না…

Avatar

HoopHaap Digital Media

Updated on:

Advertisements
Advertisements

রান্না করার সময় অনেক সময় হাতে পেঁয়াজ-রসুনের বিচ্ছিরি জেদি গন্ধ হয়। আর এই গন্ধকে যদি সহজে দূর করতে চান, তাহলে ঘরে থাকা কয়েকটা সহজ উপাদান ব্যবহার করতে পারেন।

Advertisements

নুন- রান্না করার পর হাতে যদি পেঁয়াজ, রসুনের গন্ধ থাকে, তাহলে হাতের সামান্য একটুখানি নুন ঘষে নিন। তারপর গরম জলে হাত ডুবিয়ে হাত ভালো করে ঘষে ঘষে ধুয়ে ফেলুন দেখবেন গন্ধ একেবারে চলে গেছে।

Advertisements

লেবুর রস – পিঁয়াজ, রসুনের এমন উগ্র গন্ধ যদি হাত থেকে দূর করতে চান। তাহলে এক টুকরো লেবু নিয়ে ঘষে ফেলুন এবং কিছুক্ষণ রেখে হাত ভালো করে জল দিয়ে ধুয়ে ফেলুন। তাহলেই দেখবেন গন্ধ একেবারে উধাও হয়ে গেছে।

Advertisements

অ্যাপেল সাইডার ভিনিগার – অ্যাপেল সাইডার ভিনিগার পেঁয়াজ, রসুনের গন্ধ দূর করতে সাহায্য করে। অনেক সময় রান্না করার পরে হাতে পেঁয়াজ, রসুনের গন্ধ থেকে যায় সেক্ষেত্রে গরম জলের মধ্যে একটি আপেল সাইডার ভিনিগার ঢেলে দিন। এরপর এর মধ্যে বেশ কিছুক্ষণ হাত ডুবিয়ে রেখে দিন। তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন দেখবেন গন্ধ একেবারে চলে গেছে।

Advertisements

বেকিং সোডা – জলের মধ্যে ১ টেবিল চামচ বেকিং সোডা ফেলে দেন, এরপরে বেকিং সোডার মধ্যে হাত দিয়ে ভালো করে ঘষে ফেলুন। দেখবেন পেঁয়াজ-রসুনের জেদি গন্ধ একেবারে চলে গেছে।

গরম জল- যদি হাতের কাছে কিছু না থাকে তাহলে সামান্য গরম জলে হাত খানিকক্ষণ ডুবিয়ে রেখে দিন। তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে এবং গায়ের গন্ধ একেবারে চলে যাবে।

স্যানিটাইজার- এখন আমরা অনেক পরিমাণে স্যানিটাইজার ব্যবহার করি। কিন্তু জানেন কি পেঁয়াজ-রসুনের যদি দুর্গন্ধ হাত থেকে দূর করতে চায় তাহলে হাতের সামান্য স্যানিটাইজার লাগিয়ে নিন। দেখবেন গন্ধ একেবারে উধাও হয়ে গেছে।

whatsapp logo
Advertisements
Avatar