whatsapp channel

Hair Care: সাদা চুল কালো করার ঘরোয়া টিপস

চুল কালো (Black Hair) করার জন্য আমরা বাজারচলতি কত কিছুই না ব্যবহার করে থাকি। কিন্তু এই উপাদানগুলি আপনার চুলের জন্য ভীষণ ক্ষতিকারক এর মধ্যে থাকা এমোনিয়া চুলকে গোড়া থেকে একেবারে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

চুল কালো (Black Hair) করার জন্য আমরা বাজারচলতি কত কিছুই না ব্যবহার করে থাকি। কিন্তু এই উপাদানগুলি আপনার চুলের জন্য ভীষণ ক্ষতিকারক এর মধ্যে থাকা এমোনিয়া চুলকে গোড়া থেকে একেবারে নষ্ট করে ফেলে। যার ফলে ক্রমাগত চুল উঠে গিয়ে একেবারে মাথায় টাক পড়ে যায়। চুল কালো করতে আপনি যদি কয়েকজন একটু রান্না ঘরে থাকেন তাহলেই আপনার চোখে পড়বে এমন কতগুলি উপাদান যার ফলে খুব সহজে আপনার সাদা চুল কালো হয়ে যাবে। তবে আপনাকে নিয়মিত সপ্তাহে অন্তত দুবার এটি ব্যবহার করতে হবে।

Advertisements

দুটি তেজপাতা (Bay Leaf) ভালো করে কাঁচি দিয়ে কেটে নিতে হবে। এরপর গরম জলের মধ্যে অন্তত পনেরো মিনিট ধরে এই তেজপাতা ফুটিয়ে নিতে হবে। তারপরে এর মধ্যে একটি কফি পাউডার (Coffee Powder) এর প্যাকেট ঢেলে দিয়ে চামচ দিয়ে ক্রমাগত নাড়াতে হবে। এরপর গ্যাস থেকে নামিয়ে ভালো করে ছেঁকে নিতে হবে। এরপর এই জলের মধ্যে সরষের তেল (Mustard Oil) হ্যাঁ অন্য তেল ব্যবহার করা যাবে না। তবে এক্ষেত্রে খেয়াল রাখতে হবে, সরষের তেল যেন একেবারে খাঁটি হয়। এই সরষের তেল এবং দুটি ভিটামিন ই ক্যাপসুল (Vitamin E Capsule) ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে নিতে হবে।

Advertisements

পদ্ধতিটি আপনাকে সপ্তাহে অন্তত দুবার ব্যবহার করতেই হবে। অন্তত দু’ঘণ্টা এটি ভালো করে মাথার মধ্যে রাখতে হবে। মাথার মধ্যে দেওয়ার আগে আঙুলের ডগা দিয়ে ভালো করে আপনাকে করতে হবে। করার পরে আপনাকে সুন্দর করে চুল শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলতে হবে তবে অবশ্যই হার্বাল শ্যাম্পু হয়। হার্বাল শ্যাম্পু (Herbal Shampoo) ছাড়া আপনি অন্য কোন শ্যাম্পু ব্যবহার করতে পারবেন না।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media