whatsapp channel

Winter Skin Care: দাগহীন ত্বক পেতে শীতকালে যত্ন নিন এইভাবে, জেনে নিন স্টেপ বাই স্টেপ পদ্ধতি

সহজ তিনটি টিপসের সাহায্যে আপনি খুব সহজেই ত্বকের যত্ন নিতে পারবেন। ত্বকের যত্ন শীতকাল শুরু হওয়ার কিছুটা আগেই নিতে হয়, না হলে অতিরিক্ত ঠান্ডা পড়ে গেলে কিন্তু ত্বকের শুষ্কতা ক্রমশ…

Avatar

Shreya Chatterjee

সহজ তিনটি টিপসের সাহায্যে আপনি খুব সহজেই ত্বকের যত্ন নিতে পারবেন। ত্বকের যত্ন শীতকাল শুরু হওয়ার কিছুটা আগেই নিতে হয়, না হলে অতিরিক্ত ঠান্ডা পড়ে গেলে কিন্তু ত্বকের শুষ্কতা ক্রমশ বাড়তে থাকবে, তাই আর দেরি না করে চলুন দেখে নিন বাড়িতে কিভাবে মাত্র তিনটি জিনিস ব্যবহার করেই আপনি শীতকালের ত্বকের যত্ন নিতে পারবেন।

মোটামুটি শীতকাল শুরু হওয়ার যদি কয়েকদিন আগে থেকে বাড়িতেই ব্যবস্থা করতে পারেন তাহলে আপনাকে আর বাজার থেকে দামি দামি ক্রিম কিনে আনতে হবে না এই দামি ক্রিম গুলো যতই দাম দিয়ে আপনি বাজার থেকে কিনুন না কেন এর প্রভাব কিন্তু আপনার শরীরের উপরে খুব ক্ষণস্থায়ী, দীর্ঘস্থায়ী প্রভাব দিতেই পারে না।

১) গোলাপ জল – আমরা সকলেই জানি, আমাদের ত্বকের জন্য গোলাপজল ঠিক কতখানি দরকার গোলাপজলকে যদি আপনি ফেসপ্যাক এ অথবা নারকেল তেলের সঙ্গে কিংবা লেবুর রসের সঙ্গে মিশিয়ে লাগাতে পারেন, তাহলে এটি আপনার ত্বককে শুষ্ক দিনেও খুব ভালোভাবে আদ্র বজায় রাখতে সাহায্য করবে।

২) গ্লিসারিন- আমরা সকলেই জানি আমাদের ত্বকের ভালো রাখার জন্য গ্লিসারিন ঠিক কতখানি উপকারী, গোলাপজলের সঙ্গে গ্লিসারিন মিশিয়েও রেখে দিতে পারেন, গোটা শীতকাল আপনাকে বডি লোশন কিনতেই হবে না।

৩) অলিভ অয়েল- যাদের সামর্থ্য আছে, তারা কিন্তু দোকান থেকে একটু দামি অলিভ অয়েল কিনে নিতে পারেন, যদি খাঁটি অলিভ অয়েল কিনতে পারেন তাহলে তোর সবচেয়ে ভালো হয় সেক্ষেত্রে দাম খানিকটা বেশি পড়বে, আর যদি না হয় তাহলে যে কোন ব্র্যান্ডেড কোম্পানির অলিভ অয়েল কিনে, গোটা শীতকাল ভালো করে ওয়েল ম্যাসাজ করুন।

এই ভাবে যদি গোটা শীতকালটা বা শীতকাল পড়ার আগে থেকে নিজের ত্বকের যত্ন ঘরোয়া উপাদান দিয়ে নিতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক অনেক সুন্দর হয়ে গেছে আমরা অনেকেই বিশ্বাস করি না, ভাবি ঘরোয়া উপাদান ঠিক কতখানি উপকার করবে, কিন্তু এই ঘরোয়া উপাদানের মধ্যে কিন্তু কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই, সবটাই ভালো হবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক