Hoop Life

Lifestyle: কোনোদিন হবেনা অর্থের অভাব, বাড়িতে রাখুন এই ৫টি গাছ

বাড়ি সাজানোর জন্য আমরা গাছ অনেকভাবেই ব্যবহার করে থাকি। বর্তমানে পরিবেশ সচেতনতার জন্য অনেকেই বাড়ির ঘর, বারান্দা, ছাদ এমনকি ঘরের মধ্যেও ছোট ছোট জায়গায় গাছ লাগাচ্ছেন অক্সিজেন বৃদ্ধি পাবে বলে। তবে বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, শুধুমাত্র ঘরে গাছ লাগালে যে অক্সিজেন বৃদ্ধি হবে তাই নয়, আপনার জীবনও একদম অন্য খাতে বইতে পারে। জীবনের সুখ সমৃদ্ধি অনেক পরিমাণে বৃদ্ধি পাবে। তাই বাস্তুবিদদের কথা মেনে নিয়ে যদি বাড়িতে এই পাঁচটি গাছ লাগাতে পারেন তাহলে আপনার জীবন অনেক সুন্দর হবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) কলা গাছ – বাড়িতে অনেকেই কলা গাছ রাখেন, কলা গাছ রাখা অত্যন্ত শুভ। তবে কখনোই বাড়ির সামনে রাখবে না। সর্বদা বাড়ির পিছনে দিকে যদি জায়গা থাকে সে জায়গা পরিষ্কার পরিচ্ছন্ন করে নিয়ে একটি কলা গাছ রোপন করতে পারেন। এর ফলে অর্থনৈতিক দুরবস্থা দূর হবে।

২) বট গাছ – বাড়িতে বটগাছ রাখা একেবারেই শুভ নয়। কিন্তু বাড়ির আশেপাশে বটগাছ থাকা অত্যন্ত শুভ। মন্দিরের সংলগ্ন এলাকায় বটগাছ লাগানো যেতে পারে বটগাছকে প্রদক্ষিণ করলে আপনার মনস্কামনা পূর্ণ হতে পারে।

৩) ক্রাসুলা প্লাসেন্টা – একটি অসাধারণ বাস্তু বিশেষজ্ঞদের মতানুসারে, একটি ইনডোর প্লান্ট এই গাছটি আপনি ঘরের মধ্যে রাখতেই পারেন, বেশি যত্ন করতে হয় না, কিন্তু গাছটি আপনার জীবনের জন্য অত্যন্ত ভালো।

৪) শিউলি ফুল –  বাড়িতে একটি শিউলি ফুলের গাছ অবশ্যই রাখুন। শিউলি গাছ অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বিশেষ করে যাদের বাস্তু সমস্যা রয়েছে, তাদের জন্য এই গাছটি লাগানো ভীষণ দরকার।

৫) শমী গাছ – তুলসী গাছের পাশাপাশি এই গাছটি আপনি যদি বাড়িতে রাখতে পারেন, তাহলে আপনি ঈশ্বরের আশীর্বাদ পাবেন বাস্তু বিশেষজ্ঞদের মতে, এই গাছটি অবশ্যই রাখুন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।