whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ ফেসপ্যাক

সকলেরই মনে হয়, গায়ের রঙ একটু ফর্সা হলে ভালো হয়। কিন্তু কয়েকটা সহজ পদ্ধতি অবলম্বন করলেই আপনার গায়ের রং হবে। একেবারে দুধের মতন ফর্সা এর জন্য আপনাকে কয়েকটা সহজ টিপস…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সকলেরই মনে হয়, গায়ের রঙ একটু ফর্সা হলে ভালো হয়। কিন্তু কয়েকটা সহজ পদ্ধতি অবলম্বন করলেই আপনার গায়ের রং হবে। একেবারে দুধের মতন ফর্সা এর জন্য আপনাকে কয়েকটা সহজ টিপস মেনে চলতে হবে। আর বাড়িতেই বানিয়ে ফেলতে হবে। একেবারে প্রাকৃতিক উপায়ে ফর্সা হওয়ার ফেসপ্যাক তাই আর দেরি না করে চটজলদি বানিয়ে ফেলুন অসাধারণ ফেসপ্যাক। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

Advertisements

উপকরণ –
মুগ কড়াই দুই টেবিল চামচ
মুসুর ডাল দুই টেবিল চামচ
টোম্যাটো পেস্ট এক টেবিল চামচ
লেবুর রস দুই টেবিল চামচ
নারকেল তেল তিন টেবিল চামচ

Advertisements

মুগ কড়াই এবং মসুর ডাল অন্তত ছয় ঘণ্টার জন্য ভিজিয়ে রাখতে হবে। এরপর এটা দিয়ে ভালো করে একটি পেস্ট বানাতে হবে। এর মধ্যে টমেটো পেস্ট, লেবুর রস, নারকেল তেল দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটি স্নান করার আগে গায়ে লাগিয়ে অন্তত ৩০ মিনিট রেখে দিতে হবে। তারপর হাতে করে ঠান্ডা জল দিয়ে ভালো করে ঘষে ঘষে ধুয়ে স্নান করে ফেলতে হবে। এই ক্রিম পরপর সাতদিন আপনাকে করে নিয়ে মাকে স্নান করতে হবে।

Advertisements

তবে এই ক্রিমটি আপনি একবার বানিয়ে অন্তত দু’দিন ফ্রিজে রাখতে পারবেন তারপর আবার আপনাকে নতুন করে বানিয়ে নিতে হবে, সেক্ষেত্রে নারকেল তেল যোগ করবেন না। ফ্রিজ থেকে বার করে নারকেল তেল যোগ করে তারপরেই গায়ে লাগাবেন। যাদের অতিরিক্ত তৈলাক্ত ত্বক তারা নারকেল তেল নাও ব্যবহার করতে পারেন। কিন্তু নারকেল তেল শুধুমাত্র যে কাকে তৈলাক্ত করে তাই নয়, নারকেল তেলের মধ্যে থাকা উপাদান ত্বক পরিষ্কার করতে কালো দাগ দূর করতে সাহায্য করে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar