whatsapp channel

Hair Care: পুজোর আগে চুল স্ট্রেইট করার আগে ক্ষতি এড়াতে কিছু সাবধানতা মেনে চলুন

চুল কোঁকড়ানো চুল পার্লারে গিয়ে নানান রকম কিছু করার পরে পুজোর দিন গুলো হয়তো দেখতে সুন্দর লাগে, কিন্তু তারপরে চুলের একেবারে দফারফা হয়ে যায়। তাই আর দেরি না করে আমাদের…

Avatar

চুল কোঁকড়ানো চুল পার্লারে গিয়ে নানান রকম কিছু করার পরে পুজোর দিন গুলো হয়তো দেখতে সুন্দর লাগে, কিন্তু তারপরে চুলের একেবারে দফারফা হয়ে যায়। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন চুল স্ট্রেইট করার পর কি কি ক্ষতি হতে পারে চুলের।

১) চুল চিরকালের জন্য নষ্ট হয়ে যায় – চুল যদি পার্লারে গিয়ে কোন মেশিনের সাহায্যে স্ট্রেট করান, তাহলে কিন্তু চুল চিরকালের জন্য নষ্ট হয়ে যাবে, তাই সাবধান থাকুন।

২) চুলের ডগা ফেটে যেতে পারে – আপনি যদি পার্লারে গিয়ে চুল স্ট্রেইট করার তাহলে কিন্তু চুলের ডগা ফেটে যাওয়ার সমস্যা অনেকাংশে বেড়ে যাবে।

৩) চুল রুক্ষ, শুষ্ক হয়ে যেতে পারে – যদি নিয়মিত স্ট্রেট করেন তাহলে চুল রুক্ষ শুষ্ক হয়ে যেতে পারে।

বাড়িতে প্রাকৃতিক উপাদান দিয়ে চুল স্ট্রেইট করাতে পারেন, জেনে নিন কিভাবে চুল স্ট্রেইট করবেন –

এক বাটি ভাত, এক বাটি ভাতের ফ্যান খুব ভালো করেই মিক্সিতে পেস্ট করে নিন। এরপর সেই মিশ্রণের সঙ্গে বেশ কয়েক টেবিল চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি চুলের গোড়া থেকে আগা পর্যন্ত সোজা সোজা করে লাগিয়ে বেশ কয়েকটা ভাগে ভাগ করেছেন, ফয়েল পেপার দিয়ে মুড়িয়ে রাখুন। কিছুক্ষণ পরে শ্যাম্পু করে ফেলুন, সপ্তাহে এরকম তিন দিন করলেই আপনার চুল বেশ সুন্দরভাবে স্রেইট হবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo