whatsapp channel

বাড়িতে চিরুনি পরিষ্কার রাখার সহজ উপায় শিখে নিন

আপনি কি চুলের সমস্যায় ভুগছেন! অনেক চেষ্টা করেও চুল এর সমস্যা থেকে মুক্তি পাচ্ছেন না? খেয়াল করে দেখেছেন আপনি প্রতিদিন চিরুনি সঠিকভাবে পরিষ্কার করেন? হয়তো করেন না। আর তার জন্যই…

Avatar

HoopHaap Digital Media

আপনি কি চুলের সমস্যায় ভুগছেন! অনেক চেষ্টা করেও চুল এর সমস্যা থেকে মুক্তি পাচ্ছেন না? খেয়াল করে দেখেছেন আপনি প্রতিদিন চিরুনি সঠিকভাবে পরিষ্কার করেন? হয়তো করেন না। আর তার জন্যই স্কাল্পে নানান রকমের ইনফেকশন হয়ে চুল উঠে যাচ্ছে।

চিরুনি হিসাবে প্লাস্টিকের, কাঠের চিরুনি, গোলাকৃতি রাউন্ড চিরুনি, নানান রকমের চিরুনি হয়ে থাকে। জেনে নিন চিরুনি পরিষ্কার করার নিয়মাবলী –

একটি বড় বাটির মধ্যে সামান্য গরম জল আর ডিটারজেন্ট ফেলে চিরুনি গুলো ডুবিয়ে রাখুন। এবার একটি টুথব্রাশ এর সাহায্যে চিরুনি ঘষে ঘষে পরিষ্কার করে ফেলুন।

একবাটি গরম জলের মধ্যে এক চামচ বেকিং সোডা মিশিয়ে ভালো করে চিরুনি ডুবিয়ে রাখুন। এবারে ওই একই পদ্ধতিতে একটা ফেলে দেওয়া পুরনো টুথব্রাশ এর সাহায্যে ভালো করে চিরুনির ময়লা পরিষ্কার করে নিন।

গরম জলের মধ্যে এক চামচ লেবুর রস ফেলে চিরুনি গুলো বেশ কিছুক্ষণ ডুবিয়ে রেখে পুরনো টুথব্রাশ এর সাহায্যে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে নিন চিরুনি।

একবাটি গরম জলের মধ্যে এক চামচ নুন এবং এক চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে চিরুনি ডুবিয়ে রাখুন। পুরনো ব্রাশের সাহায্যে ভালো করে পরিষ্কার করে নিন।

উপরের যেকোন ঘরোয়া টোটকার মধ্যে একটি ব্যবহার করুন মাসে অন্তত দুবার। এটি করতে পারলে চুলের সমস্যা অনেকটা দূর হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media