whatsapp channel

Health Tips: সুগার থাকবে একেবারে নিয়ন্ত্রণে, মেনে চলুন এই ৫টি সহজ টিপস

সুগার নিয়ন্ত্রিত করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু কয়েকটা নিয়ম মেনে চললে কিন্তু আপনি আপনার সুগারকে নিয়ন্ত্রণ করতে পারবেন চলুন দেখে নিন কি এমন পাঁচটি নিয়ম। ১)…

Avatar

সুগার নিয়ন্ত্রিত করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু কয়েকটা নিয়ম মেনে চললে কিন্তু আপনি আপনার সুগারকে নিয়ন্ত্রণ করতে পারবেন চলুন দেখে নিন কি এমন পাঁচটি নিয়ম।

১) সব সময় মেপে খাবার খেতে হবে। কখনও খাবার সময় অতিরিক্ত খিদে পেয়েছে বলে, সব সময় পেট ভর্তি করে খাওয়া একেবারেই চলবে না, অল্প অল্প করে দিনে অন্তত ছবার খান।

২) সুগার নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে নিয়মিত এক্সারসাইজ, যোগাভ্যাস এবং নিয়মিত হাঁটা অন্তত প্রতিদিন আধ ঘন্টা জোরে জোরে হাঁটুন। অনেকেই অনেকটা সময় হাঁটেন, কিন্তু আস্তে আস্তে হাঁটা চলবে না, সে ক্ষেত্রে সময়টা কমিয়ে দিয়ে জোরে জোরে হাঁটতে হবে।

৩) সারাদিনের খাবারের মধ্যে প্রচুর পরিমাণে শাকসবজির যোগ করতে হবে। যদি খাবারের মাধ্যমে খাওয়া সম্ভব না হয়, তাহলে সকালে ঘুম থেকে উঠে খালি পেটে কাঁচা সবজির জুস পান করতে পারেন, আর যদি সম্ভব হয় সপ্তাহে তিনদিন করলা, শসা, টমেটো জুস পান করুন এতে সুগার কিন্তু অনেকটা নিয়ন্ত্রিত থাকবে।

৪) সারাদিনের এক মুঠো বাদাম খেতে হবে। সেক্ষেত্রে চিনা বাদাম, কাজু বাদাম, পেস্তা যে কোন রকমের বাদাম হতে পারে।

৫) সারাদিনে প্রচুর পরিমান জল খেতে হবে, প্রচুর পরিমাণে জল পান করলে আপনি কিন্তু শারীরিক দিক থেকে অনেক সুস্থ থাকবেন, আপনার সুগার কিন্তু নিয়ন্ত্রিত থাকবে।

whatsapp logo