whatsapp channel

Lifestyle: রান্নাঘরের তেলচিটে শিশি ঝকঝকে পরিষ্কার করার টিপস

রান্নাঘরে রান্না করতে গেলে অনেক সময় রান্না ঘরে থাকা তেলের শিশি অথবা মশলাদানি সব সময় একেবারে তেলচিটে ময়লা হয়ে যায়। রান্নাঘরের চিমনি থাকা সত্ত্বেও এই ধরনের সমস্যা প্রায়ই হয়ে থাকে।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

রান্নাঘরে রান্না করতে গেলে অনেক সময় রান্না ঘরে থাকা তেলের শিশি অথবা মশলাদানি সব সময় একেবারে তেলচিটে ময়লা হয়ে যায়। রান্নাঘরের চিমনি থাকা সত্ত্বেও এই ধরনের সমস্যা প্রায়ই হয়ে থাকে। বিশেষ করে অনেক সময় নোংরা তেলের শিশি ধরতে গিয়ে পিছলে হাত থেকে পড়ে গিয়ে অঘটন ঘটতে পারে। তাই এইসব কে যদি একেবারে দূর করতে চান তাহলে Hoophaap এর পাতায় দেখে নিন পরিষ্কার করার সহজ টিপস জেনে নিন।

Advertisements

প্রথমে তেলের শিশি থেকে মশলাপাতি এবং তেল অন্য জায়গায় সাবধানে ফেলে রাখতে হবে। তারপর তেলের শিশি গুলির বাইরের অংশকে একটি পাতলা কাপড়ের সাহায্যে ভালো করে মুছে নিতে হবে। তারপর একটি বড় পাত্রের মধ্যে গরম জল দিয়ে তার মধ্যে ২ টেবিল চামচ ভিনেগার, ১ টেবিল চামচ খাবার সোডা, ৩ টেবিল চামচ লেবুর রস , ২ টেবিল-চামচ বাসন মাজার লিকুইড সোপ দিয়ে দিতে হবে। এরপর ভাল করে মিশিয়ে নিতে হবে এই জলের মধ্যে শিশিগুলি কে দিয়ে দিতে হবে। অন্তত এক ঘণ্টা রেখে দিতে হবে। মাঝে মধ্যে পুরনো ব্রাশ দিয়ে শিশির ভেতর এবং ওপরটা ভালো করে পরিষ্কার করে নিতে হবে।

Advertisements

তারপর খুব ভালো করে খোলা হাওয়ায় দিয়ে শুকিয়ে নিতে হবে। এখন বাইরে প্রচন্ড পরিমানে রোদ সেক্ষেত্রে কৌটো শিশিগুলি রোদের মধ্যে রেখে পাতলা সুতির কাপড় দিয়ে ভালো করে মুছে পরিষ্কার করে নিতে পারেন। এইভাবে অন্তত দুই সপ্তাহে একবার বা এক মাস অন্তর অন্তর পরিষ্কার করতে পারেন, দেখবেন কত সুন্দর ঝকঝকে হয়ে গেছে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media