whatsapp channel

অয়েলি বা তেলতেলে ত্বকের জন্য বেস্ট সাতটি ঘরের তৈরি স্ক্রাব

তেলতেলে ত্বকের জন্য বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন ৭টি অসাধারণ স্ক্রাব। এই স্ক্রাবার প্রতিনিয়ত আপনি ব্যবহার করতে থাকেন তাহলে তেলতেলে ত্বকের হওয়া যেকোন সমস্যার খুব সহজে সমাধান পেয়ে যাবেন। ১) কফির…

Avatar

HoopHaap Digital Media

তেলতেলে ত্বকের জন্য বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন ৭টি অসাধারণ স্ক্রাব। এই স্ক্রাবার প্রতিনিয়ত আপনি ব্যবহার করতে থাকেন তাহলে তেলতেলে ত্বকের হওয়া যেকোন সমস্যার খুব সহজে সমাধান পেয়ে যাবেন।

১) কফির স্ক্রাবার: এক চামচ কফি পাউডার সঙ্গে এক চামচ নারকেল তেল ভাল করে মিশিয়ে নিন মুখের মধ্যে অনেকক্ষণ ধরে ভালো করে ঘষে নিন। তবে খুব জোরে জোরে ঘষবেন না। আলতো হাতে ঘষে নিয়ে মুখ পরিষ্কার করুন।

২) চিনির স্ক্রাবার: নারকেল তেলের মধ্যে এক চামচ চিনি দিয়ে চিনি যখন দানা দানা মতন থাকে সেই অবস্থায় মুখের মধ্যে স্ক্রাব করুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৩) চালের গুঁড়োর স্ক্রাবার: এক চামচ চালের গুঁড়া ও তার সঙ্গে এক চামচ টক দই ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ভালো করে ঘষে নিন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৪) কমলালেবুর খোসার স্ক্রাবার: কমলালেবুর খোসা ফেলে না দিয়ে রোদে শুকিয়ে সামান্য গুঁড়ো করে নিয়ে তার মধ্যে এক চামচ টক দই মিশিয়ে মুখের মধ্যে ভালকরে স্ক্রাব করে নিন।

৫) বেসনের স্ক্রাবার: এক চামচ বেসন, পরিমাণমতো দুধ ভাল করে মিশিয়ে নিন মুখের মধ্যে ঘষে ঘষে লাগিয়ে নিন।

৬) লেবু স্ক্রাবার: দুই চামচ পাতিলেবুর রস এক-চামচ দানাওয়ালা চিনি ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ঘষে ঘষে লাগিয়ে ফেলুন।

৭) টমেটোর স্ক্রাবার: দুই চামচ টমেটোর রস, এক এক চামচ গোটা দানা চিনি ভাল করে মিশিয়ে নিয়ে মুখের উপরে ভালো করে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media